‘দাবি তুললেই বিচ্ছিন্নতাবাদী?’ জন বার্লাকে সমর্থন মিহিরের

ক্রমশ দীর্ঘ হচ্ছে সাংসদ জন বার্লার (John Barla) সমর্থকদের তালিকা। বঙ্গ বিজেপি (BJP) বলছে তারা 'অখণ্ড পশ্চিমবঙ্গের' পক্ষে। কিন্তু পৃথক উত্তরবঙ্গের দাবি তোলা আলিপুরদুয়ারের বিজেপি সাংসদদের দিকেই ঝুঁকছেন উত্তরবঙ্গের একের পর এক বিজেপি বিধায়ক।

'দাবি তুললেই বিচ্ছিন্নতাবাদী?' জন বার্লাকে সমর্থন মিহিরের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 6:35 PM

কলকাতা: ক্রমশ দীর্ঘ হচ্ছে সাংসদ জন বার্লার (John Barla) সমর্থকদের তালিকা। বঙ্গ বিজেপি (BJP) বলছে তারা ‘অখণ্ড পশ্চিমবঙ্গের’ পক্ষে। কিন্তু পৃথক উত্তরবঙ্গের দাবি তোলা আলিপুরদুয়ারের বিজেপি সাংসদদের দিকেই ঝুঁকছেন উত্তরবঙ্গের একের পর এক বিজেপি বিধায়ক। এবার নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী (Mihir Goswami) -ও ইঙ্গিত দিলেন বার্লার পাশেই রয়েছেন তিনি।

মঙ্গলবার বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখী হয়ে মিহির বলেন, “মানুষের দাবিদাওয়া তুললে কি বিচ্ছিন্নতাবাদী আখ্যা পেতে হবে?” উত্তরবঙ্গ যে ‘বঞ্চিত’, ‘অনুন্নত’ এব্যাপারে জন বার্লার সঙ্গে একমত নাটাবাড়ির বিজেপি বিধায়ক। তিনি বলেন, “আমরা বিধানসভায় এই বিষয়ে কথা বলব। পার্টির স্ট্যান্ড ইতিমধ্যে জানিয়ে দিয়েছে। উন্নয়ন নিয়ে উত্তরবঙ্গ অবহেলিত। সেই হতাশা, যন্ত্রণা থেকে কেউ কেউ মুখ খুলেছেন।”

এদিকে এদিনই উত্তরবঙ্গের আর এক বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জি পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন যে, তিনি পৃথক উত্তরবঙ্গের পক্ষে। তার আগে আনন্দময় বর্মনও জন বার্লার দাবিকে সমর্থন করেছেন। আর বিজেপি বিধায়ক মিহিরবাবু বললেন, “উত্তরবঙ্গের উন্নয়নের জন্য বিশেষ অর্থনৈতিক প্যাকেজ দরকার। উত্তরকন্যাতে কোনও কাজ হয় না।”

তিনি আরও যোগ করেন, “গ্রেটার কোচবিহারের নায়ক বংশিবদনের জন্য ১০০ কোটি টাকার রাজস্ব ক্ষতি হচ্ছে। তারপরও রাজ্য সরকার কোনও মন্তব্য করছে না। সেটা নিয়ে কেন মুখ খোলা হচ্ছে না? আর এনিয়ে কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই আক্রমণ করলেন তৃণমূলত্যাগী বিজেপি বিধায়ক মিহির গোস্বামী।

প্রসঙ্গত, জন বার্লা জানিয়েছেন তিনি তাঁর অবস্থানে অটল। উত্তরবঙ্গকে কেন্দ্রীয় শাসিত অঞ্চল বা পৃথক রাজ্য করার আবেদন নিয়ে দিল্লিতে তিনি দরবার করবেনই। এ নিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বকে ঘুরিয়ে বোঝাবেন বলে জানিয়েছেন আলিপুরদুয়ারের সাংসদ।

আরও পড়ুন: ‘দল যাই বলুক, আমি সহমত’, জন বার্লার ‘বঙ্গভঙ্গ’ বিতর্কে সমর্থন বিজেপি বিধায়কের 

অন্যদিকে এদিনই সাংবাদিক বৈঠকে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, আলাদা রাজ্যের মত ব্যক্তিগত। পার্টির মত হল পশ্চিমবঙ্গ ভাগ হবে না। পার্টিতে থাকতে হলে পার্টির মত মেনেই থাকতে হবে। এখন পৃথক উত্তরবঙ্গের দাবিতে সরব হওয়া দলীয় বিধায়কদের নিয়ে বিজেপি কোনও অবস্থান নেয় তার দিকে তাকিয়ে রয়েছে সংশ্লিষ্ট মহল।

আরও পড়ুন: ‘আলাদা হলে ক্ষতি কী?’ বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবিকে সমর্থন আরও এক বিধায়কের