BJP Protest for Dengue: ‘রাজ্য জুড়ে উৎসব হচ্ছে আর মানুষ মরছে’, আগুন জ্বালিয়ে বিক্ষোভ ফিরহাদের বাড়ির সামনে

BJP Protest for Dengue: কত মানুষ ডেঙ্গি আক্রান্ত, কত মানুষের মৃত্যু হচ্ছে, ঠিক কতজন হাসপাতালে চিকিৎসাধীন, তা নিয়ে প্রশ্ন কোনও তথ্য দেওয়া হচ্ছে না বলে দাবি করেছে বিজেপি।

BJP Protest for Dengue: 'রাজ্য জুড়ে উৎসব হচ্ছে আর মানুষ মরছে', আগুন জ্বালিয়ে বিক্ষোভ ফিরহাদের বাড়ির সামনে
ফিরহাদের বাড়ির সামনে বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 5:43 PM

কলকাতা : একদিকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে রাজ্যে, মৃত্যু নিয়ে বাড়ছে আতঙ্ক। আর তারই মধ্যে ডেঙ্গি নিয়ে ক্রমশ চরমে পৌঁছচ্ছে রাজনৈতিক তরজা চরমে। রাজ্য সরকার ডেঙ্গি নিয়ে তথ্য প্রকাশ করছে না বলে সম্প্রতি দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিমন্ত্রী ভারতী প্রবীন পাওয়ার। সেই মন্তব্যকে হাতিয়ার করে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন বিরোধীরা। আর এবার বিক্ষোভ মিছিল পৌঁছে গেল খোদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়ির সামনে। সোমবার বিজেপি কর্মীদের বিক্ষোভে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় চেতলায়। আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। পুলিশ ময়দানে নেমে কোনও ক্রমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিন বিজেপির মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল। ডেঙ্গি ইস্যুতে সরকার ও পুরনিগমের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মেয়র ফিরহাদ হাকিমের পদত্যাগ দাবি করে বিক্ষোভ প্রদর্শন করা হয়। ডেঙ্গি নিয়ে কোনও পদক্ষেপ করা হচ্ছে না বলেই এদিন আন্দোলনকারীরা দাবি করেন। অগ্নিমিত্রার অভিযোগ, কোনও পদক্ষেপ করা তো দূরের কথা, তথ্য চাপার চেষ্টা করছে রাজ্য। কত মানুষ ডেঙ্গি আক্রান্ত, কত মানুষের মৃত্যু হচ্ছে, ঠিক কতজন হাসপাতালে চিকিৎসাধীন, তা নিয়ে প্রশ্ন কোনও তথ্য দেওয়া হচ্ছে না বলে দাবি করেছেন তিনি। বিজেপি নেত্রীর কথায়, মানুষ মরছে, আর রাজ্য জুড়ে উৎসব চলছে। মানুষের প্রতি সরকারের কোনও দায়বদ্ধতা নেই বলে মন্তব্য করেছেন তিনি।

বিধায়ক জানান, ডেঙ্গি পরিস্থিতি নিয়ে এই আন্দোলনে নেমেছে বিজেপি, আর আন্দোলন চলবেও। স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে তথ্য আপডেট করার দাবি জানিয়েছেন তিনি। তাঁর আরও অভিযোগ, শনিবার ও রবিবার প্লেটলেট ঠিক মতো পাওয়া যায় না, ফলে সমস্যায় পড়তে হয় রোগীদের। এ বিষয়েও ববি হাকিমকে জবাব দিতে হবে বলে দাবি করেন তিনি।

তবে বিজেপির এই আন্দোলন নেহাতই সস্তার রাজনীতি বলে মন্তব্য করেছেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁর বাড়ির সামনে যখন বিক্ষোভ রণক্ষেত্রের চেহারা নিয়েছে, তখন ফিরহাদ বলেন, ডেঙ্গি নিয়ে অযথা রাজনৈতিক ইস্যু তৈরি করা হচ্ছে। ডেঙ্গি বর্তমানে অতিমারীর চেহারা নিয়েছে। সারা দেশে তথা সারা বিশ্বে ডেঙ্গি হচ্ছে। একই সঙ্গে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ওষুধ সহ বিভিন্ন খাতে টাকা দিচ্ছে না কেন্দ্র। আর তথ্য না দেওয়ার অভিযোগ আগেই খারিজ করে দিয়েছেন তিনি। তাঁর দাবি, সব তথ্যই সঠিকভাবে প্রকাশ করা হচ্ছে।