Partha Chatterjee: তদন্ত প্রক্রিয়া শেষ নিয়ে ‘সন্দিহান’ তদন্তকারীরাই, আরও ১৪ দিন জেল হেফাজতে পার্থরা

Partha Chatterjee: এদিনও পার্থর জামিনের আবেদন ফিরিয়ে দেন বিচারক। সিবিআই জানায়, তদন্তের স্বার্থে এখনই এই জামিন দেওয়া ঠিক হবে না।

Partha Chatterjee: তদন্ত প্রক্রিয়া শেষ নিয়ে ‘সন্দিহান’ তদন্তকারীরাই, আরও ১৪ দিন জেল হেফাজতে পার্থরা
প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 5:51 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে ২৮ নভেম্বর পর্যন্ত ফের জেল হেফাজতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। একই নির্দেশ দেওয়া হয়েছে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় ধৃত মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য শান্তি প্রসাদ সিনহা, অশোক সাহা, প্রাক্তন এসএসসি চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, মিডলম্যান প্রদীপ সিং ও পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ প্রসন্ন রায়কেও। সকলেই জেল হেফাজতে থাকবেন আগামী ১৪ দিন।

নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন আদালতে প্রবেশ ও বেরোনোর সময় মুখে কুলুপ এঁটে রইলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। সিবিআইয়ের মামলায় এর আগে ৩১ অক্টোবর আদালতে তোলা হয় পার্থকে। সেদিন বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এদিন ফের হাজিরা ছিল তাঁর। সকাল সাড়ে ১০টা নাগাদ বিশেষ আদালতে পেশ করা হয় তাঁকে। বেলা আড়াইটে নাগাদ বেরিয়ে আসেন আদালত থেকে।

দীর্ঘ সওয়াল জবাব চলে এদিনও। সিবিআইয়ের আইনজীবী জামিনের বিরোধিতা করে ফের হেফাজতে চান পার্থকে। অন্যদিকে পার্থর আইনজীবীরা জামিনের আবেদন করেন। পার্থর আইনজীবী সেলিম রহমান বলেন, সিবিআই যে তদন্তের প্রয়োজনে তাঁর মক্কেলের জামিনের বিরোধিতা করছেন এমনটা নয়, আটকে রাখতে হবে বলেই আটকে রাখছেন। এদিন ফের পার্থর আইনজীবী তাঁর মক্কেলের বয়স, বিভিন্ন শারীরিক সমস্যার কথাও তুলে ধরেন। প্রশ্ন তোলেন সিবিআইয়ের তদন্তের গতি নিয়েও। জানতে চান, যতদিন এই তদন্ত চলবে, ততদিন কি পার্থকে জেলেই থাকতে হবে?

এদিন সিবিআইয়ের তরফে আদালতে তুলে ধরা হয়, এসএসসির গ্রুপ সি মামলা ও নবম দশম শিক্ষক দুর্নীতি মামলার চার্জশিট তারা পেশ করেছে। কিন্তু এখনই জামিন দিলে তদন্ত ব্যহত হতে পারে বলে আশঙ্কা করছে তারা। সিবিআই এদিনও আদালতে হাতিয়ার করে প্রভাবশালী তত্ত্ব। তবে জামিনের বিরোধিতা করলেও এই তদন্ত প্রক্রিয়া কতদিনে শেষ হবে তা তারা নির্দিষ্ট করে বলতে পারছে না।

অন্যদিকে এদিন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক ইডি দফতরে হাজিরা দেন। সল্টলেক সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে এদিন সকালেই পৌঁছন পার্থর এক সময়ের আপ্ত সহায়ক সুকান্ত আচার্য। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সোমবার তাঁকে তলব করা হয়। এদিন বেশ কিছু নথি নিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি।