অগ্নিমিত্রাকে ‘দলবিরোধী’ মন্তব্যের জন্য শোকজ নোটিস বিজেপির

দিলীপ ঘোষ বলেন, "দলের অনেককেই শোকজ করা হচ্ছে। দলের একটা নিয়ম আছে। তার বাইরে গিয়ে কেউ কোনও মন্তব্য করলে তাঁকে সতর্ক করা উচিৎ, সেটুকুই করা হচ্ছে। এখানে নিয়ম শৃঙ্খলাই শেষ কথা। সকলের জন্যই নিয়ম এক।"

অগ্নিমিত্রাকে 'দলবিরোধী' মন্তব্যের জন্য শোকজ নোটিস বিজেপির
দলবিরোধী মন্তব্যের জন্য শোকজ করা হল অগ্নিমিত্রা পালকে।
Follow Us:
| Updated on: Dec 24, 2020 | 8:12 AM

কলকাতা: সায়ন্তন বসুর পর এবার অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul) কারণ দর্শানোর (শোকজ) চিঠি ধরাল বিজেপি (BJP)। ‘দল বিরোধী’ মন্তব্যের কারণে বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রীকে কারণ দর্শানোর এই চিঠি পাঠানো হয়েছে। তবে দলবিরোধী মন্তব্যটা কী, তা নিয়ে চিঠিতে স্পষ্ট করে কিছু বলা হয়নি। জল্পনা, আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগদানের সম্ভাবনা তৈরি হওয়ায় তাঁর ভাবমূর্তি প্রসঙ্গে সংবাদমাধ্যমে মুখ খোলায় শোকজ নোটিস ধরানো হয়েছে অগ্নিমিত্রাকে। এর আগে মঙ্গলবার একই কারণে শোকজ নোটিস পাঠানো হয় দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকেও।

আরও পড়ুন: বাংলায় ‘অবাধ, শান্তিপূর্ণ’ ভোট চেয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা

কিছুদিন আগেই তৃণমূলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা পুর প্রশাসক তথা পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের আগে তাঁর সঙ্গে দুর্গাপুরে গোপন বৈঠকও করেন তিনি। এই ঘটনায় শুরু হয় জল্পনা। ধরেই নেওয়া হয়েছিল, শুভেন্দুর পিছু পিছু জিতেন্দ্রও বিজেপিতে যোগ দিচ্ছেন। অনুমানকে সত্য প্রমাণ করতে পুর প্রশাসন এবং দলীয় পদ থেকে ইস্তফাও দিয়ে দেন জিতেন্দ্র। তবে শেষ পর্যন্ত রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের শীর্ষ নেতা অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলে তৃণমূলেই থাকার বার্তা দেন জিতেন্দ্র তিওয়ারি।

জিতেন্দ্রর বিজেপি যোগের সম্ভাবনা যখন দেখা দেয় তখন তাঁর ভাবমূর্তি নিয়ে উষ্মা প্রকাশ করেছিল বিজেপিরই এক পক্ষ। সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পালরা সে তালিকাতেই ছিলেন। জিতেন্দ্রকে দলে নেওয়ার সম্ভাবনা নিয়ে প্রকাশ্যে তাঁরা মুখ খোলেন। অগ্নিমিত্রা স্পষ্ট বলেন, আসানসোলের বিজেপি সাংসদকে দিনের পর দিন কাজ করতে দেননি জিতেন্দ্র। তাঁকে তো আসানসোলের মানুষই চান না। ফলে স্পষ্ট হয়েছিল, জিতেন্দ্রর বিজেপিতে আসা মোটেই ভাল চোখে দেখবেন না অগ্নিমিত্রারা। মনে করা হচ্ছে সে কারণেই এই চিঠি।

আরও পড়ুন: আইনজীবীকে অপহরণ করে ১৬ লক্ষ টাকা মুক্তিপণের দাবি

সাতদিনের মধ্যে অগ্নিমিত্রার কাছে জবাব তলব করেছে দল। ‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে যোগ দিতে বুধবার মেদিনীপুরের চন্দ্রকোণার রামজীবনপুরে গিয়েছিলেন অগ্নিমিত্রা পাল। শোকজের প্রসঙ্গে তাঁর কাছে জানতে চাওয়া হলে বলেন, “দলের শোকজ সম্পূর্ণ অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে কোনও মন্তব্য করব না।”

অন্যদিকে এই শোকজ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “দলের অনেককেই শোকজ করা হচ্ছে। দলের একটা নিয়ম আছে। তার বাইরে গিয়ে কেউ কোনও মন্তব্য করলে তাঁকে সতর্ক করা উচিৎ, সেটুকুই করা হচ্ছে। এখানে নিয়ম শৃঙ্খলাই শেষ কথা। সকলের জন্যই নিয়ম এক।”