Bhupatinagar Blast: ‘NIA হেফাজতে খাবার ঠিকমতো পাচ্ছি না, পাখা বন্ধ করে দিচ্ছে’

Bhupatinagar Blast: এ দিন, মুখ্য বিচারকের সামনে বলাই চরণ এবং মনোব্রত জানা উভয়ই নিজেদের উপরে ওঠা অভিযোগ অস্বীকার করেন। আজ আদালতে এজেন্সির আইনজীবী বলেন, "পুলিশের চার্জশিটে বিস্ফোরণের সময় প্রায় দেড় ঘণ্টা এগিয়ে দেওয়ায় হয়েছে।

Bhupatinagar Blast: 'NIA হেফাজতে খাবার ঠিকমতো পাচ্ছি না, পাখা বন্ধ করে দিচ্ছে'
এনআইএ, প্রতীকী ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 6:16 PM

কলকাতা: সোমবার ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডে দুই অভিযুক্ত বলাই চরণ মাইতি ও মনোব্রত জানাকে তোলা হয় এনআইএ-র বিশেষ আদালতে। জামিনের আবেদন করেন তাঁরা। তবে পাল্টা অভিযুক্তদের আরও তিনদিন নিজেদের হেফাজতে চান আধিকারিকরা।

এ দিন, মুখ্য বিচারকের সামনে বলাই চরণ এবং মনোব্রত জানা উভয়ই নিজেদের উপরে ওঠা অভিযোগ অস্বীকার করেন। আজ আদালতে এজেন্সির আইনজীবী বলেন, “পুলিশের চার্জশিটে বিস্ফোরণের সময় প্রায় দেড় ঘণ্টা এগিয়ে দেওয়ায় হয়েছে। পাশাপশি তিনি আরও অভিযোগ করেন,বিস্ফোরণে যে তিন জনের মৃত্যু হয়েছিল তাঁদের মধ্যে দু’জন মৃতের সঙ্গে ঘটনার দিন রাত ৯.৫১ মিনিট নাগাদ ফোনে কথা বলেছেন বলাই মাইতি ও মনোব্রত জানা।” তবে এই অভিযোগ অস্বীকার করেছেন বলাই। তিনি আদালতে জানান, “বিস্ফোরণ রাত্রি সাড়ে আটটায় হয়েছে এই কথা আমি কখনই বলিনি।” বলাই চরণ আরও বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিটিং ছিল। আমরা বিস্ফোরণ নিয়ে কিছুই জানি না।”

এরপর আদালতে বিচারকের সামনে অভিযোগ করেন বলাইচরণ। হেফাজতে তাঁকে হেনস্থা করা হচ্ছে। তিনি বলেন, “খাবার ঠিক মতো পাচ্ছি না হেফাজতে। পাখা বন্ধ করে রাখা হয়েছে আমাদের। তদন্ত হোক। সেই রকম হলে ফাঁসিতেও রাজি।” পাল্টা তদন্তকারী আধিকারিক জানান, “পাওয়ার কাট হওয়ার জন্য ইলেকট্রিসিটি বন্ধ ছিল। অফিসে এসপি নিজেও একই অবস্থায় ছিলেন।”