Bhupatinagar Blast: কাউকে আড়াল করতেই কি বিস্ফোরণের সময় পাল্টে দিল পুলিশ? প্রশ্ন আদালতে

Bhupatinagar Blast: সোমবার এনআইএ-র বিশেষ আদালতে মুখ্য বিচারক সৌম্যেন্দ্রনাথ দাসের এজলাসে চলে মামলার শুনানি। এদিন তদন্তকারী অফিসার বিচারকের সামনে বলেন, "ভূপতিনগর বিস্ফোরণের পর পুলিশ তদন্ত করে যে চার্জশিট দিয়েছিল তাতে বিস্ফোরণের সময় বলা হচ্ছে রাত সাড়ে আটটা।

Bhupatinagar Blast: কাউকে আড়াল করতেই কি বিস্ফোরণের সময় পাল্টে দিল পুলিশ? প্রশ্ন আদালতে
ভাইরাল ভিডিয়ো থেকে পাওয়া ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 6:16 PM

কলকাতা: ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডে আদালতে পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল কেন্দ্রীয় এজেন্সি। এনআইএ (NIA) আধিকারিকদের দাবি, ভূপতিনগর বিস্ফোরণের সময় বদল করা হয়েছে পুলিশের দেওয়া চার্জশিটে। আজ আদালতে এমনই তথ্য তুলে ধরেন মামলার তদন্তকারী অফিসার। বিস্ফোরণের সময় নাকি দেড় ঘণ্টা এগিয়ে দেখানো হয়েছে দাবি কেন্দ্রীয় এজেন্সির।

সোমবার এনআইএ-র বিশেষ আদালতে মুখ্য বিচারক সৌম্যেন্দ্রনাথ দাসের এজলাসে চলে মামলার শুনানি। এদিন তদন্তকারী অফিসার বিচারকের সামনে বলেন, “ভূপতিনগর বিস্ফোরণের পর পুলিশ তদন্ত করে যে চার্জশিট দিয়েছিল তাতে বিস্ফোরণের সময় বলা হচ্ছে রাত সাড়ে আটটা। কিন্তু আমরা তদন্তে পেয়েছি বিস্ফোরণ ঘটেছে রাত্রি দশটার আশেপাশে। এই মর্মে কয়েকজন সাক্ষীর বয়ানও পেয়েছি।”

এনআইএ আধিকারিকদের দাবি, এই ঘটনায় কাউকে আড়াল করার চেষ্টা হচ্ছে। আর সেই জন্যই চার্জশিটে বিস্ফোরণের সময় প্রায় দেড় ঘণ্টা এগিয়ে দেওয়ায় হয়েছে। পাশাপশি তিনি আরও অভিযোগ করেন, বিস্ফোরণে যে তিন জনের মৃত্যু হয়েছিল তাঁদের মধ্যে দু’জন মৃতের সঙ্গে ওই দিন রাত ৯.৫১ মিনিট নাগাদ ফোনে কথা বলেছেন বলাই মাইতি ও মনোব্রত জানার। গোয়েন্দারা জানান,”কথোপকথনের এই কল ডিটেইলস আমার পেয়েছি। সাড়ে আটটায় বিস্ফোরণ হলে কীভাবে ৯.৫১ মিনিটে ফোনে কথা বলা সম্ভব?”

এ দিন, মনোব্রত ও বলাইকে আরও তিনদিন হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে এনআইএ। ঘটনার দিন অভিযুক্তরা ফোনে কী কী কথা বলেছেন সেই সব আরও বিস্তারিত জানার জন্য তাদের হেফাজতে পেতে চেয়েছেন গোয়েন্দা আধিকারিকরা।