Calcutta High Court: টাকা চেয়েছিলেন উপপ্রধান, তারপরই মৃত্যু! রাজারহাটের ঘটনায় CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানানো হয়, রাস্তায় দুর্ঘটনায় মৃত্যু হয়নি ওই যুবকের, ভারী কিছুর আঘাতে মৃত্যু হয়। কেস ডায়েরি সহ ছবিও খতিয়ে দেখা দরকার বলে মন্তব্য করেন বিচারপতি।

Calcutta High Court: টাকা চেয়েছিলেন উপপ্রধান, তারপরই মৃত্যু! রাজারহাটের ঘটনায় CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের
টাকা নয়ছয়ের মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 5:29 PM

কলকাতা: রাজারহাটে যুবকের রহস্যমৃত্যুর ঘটনায় সিবিআই (CBI)-কে তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। জেসিবি মেশিন দিয়ে রাজারহাটে মাটি কাটার কাজ করতেন ওয়াকিল আহমেদ নামে এক যুবক। তাঁর মৃত্যু ঘিরেই প্রশ্ন ওঠে ২০২১ সালে। বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে ছিল সেই মামলার শুনানি। অভিযোগ, মৃত্যুর তিন দিন আগে স্থানীয় উপপ্রধানের লোকজন কাটমানি চেয়ে হুমকি দেয়। পুলিশ কমিশনারকে সে বিষয়ে অভিযোগও করেন তিনি। তারপরেই মৃত্যু হয় তাঁর। প্রাথমিকভাবে দুর্ঘটনা বলে পুলিশ উল্লেখ করলেও সেই মৃত্যু স্বাভাবিক নয় বলেই দাবি করে পরিবার।

২০২১ সালের ১৪ এপ্রিল ওই দুর্ঘটনা ঘটে। অভিযোগ ছিল, ওই বছরের ৭ এপ্রিল জিয়াউর রহমান নামে একজন ওয়াকিল আহমেদকে মাটি ফেলার জন্য নিয়োগ করেন। সেই সময় বাইক নিয়ে কয়েকজন এসে তাঁকে মেরে ফেলার হুমকি দিয়েছিল বলে অভিযোগ ওঠে। উপপ্রধান টাকা চেয়েছিলেন বলেও দাবি করা হয় ওই যুবকের পরিবারের তরফে। আত্মীয়দের দাবি, উপপ্রধানকে টাকা না দেওয়াতেই তাঁকে খুন করা হয়েছে।

যে চিকিৎসক ময়নাতদন্ত করেছিলেন, তিনি আদালতে জানান, তাঁকে সব নথি দেওয়া হয়নি। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানানো হয়, রাস্তায় দুর্ঘটনায় মৃত্যু হয়নি ওই যুবকের, ভারী কিছুর আঘাতে মৃত্যু হয়। কেস ডায়েরি সহ ছবিও খতিয়ে দেখা দরকার বলে মন্তব্য করেন বিচারপতি। তাই সিবিআই-কে তদন্তভার নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজনৈতিক গোলমাল নাকি টাকা বা তোলা নিয়ে ঝামেলা, তা খতিয়ে দেখা দরকার বলেও উল্লেখ করেন বিচারপতি। এই ঘটনায় পুলিশের তদন্ত কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি জানিয়েছেন, ঘটনার গুরুত্ব বুঝে তদন্ত সিবিআই-কে দিতে হচ্ছে।