Jyotipriya Mallick: ‘যে কোনও সময় ডায়ালিসিস করাতে হতে পারে বালুর’, আবার নতুন করে টেস্ট করার নির্দেশ আদালতের

Jyotipriya Mallick: কলকাতার এসএসকেএম ও অ্যাপোলো হাসপাতালে যে পরীক্ষা হয়েছিল, সেই রিপোর্টে গলদ রয়েছে বলে অভিযোগ জানিয়েছিল ইডি। এদিকে রিপোর্ট দেখে শারীরিক অবস্থার কথা বিবেচনা করার কথা বলছেন বালুর আইনজীবী।

Jyotipriya Mallick: 'যে কোনও সময় ডায়ালিসিস করাতে হতে পারে বালুর', আবার নতুন করে টেস্ট করার নির্দেশ আদালতের
ফের পরীক্ষা হবে বালুরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2024 | 5:20 PM

কলকাতা: দীর্ঘদিন ধরে চিকিৎসা হয়েছে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। বারবার মেডিক্যাল পরীক্ষাও হয়েছে তাঁর। তবে এসএসকেএম-এর রিপোর্টে গলদ থাকার কথা বলে হাইকোর্টের দ্বারস্থ ইডি। বালুর আইনজীবী অসুস্থতার কথা বললেও, তা মানতে রাজি নয় তদন্তকারী সংস্থা। তাই ফের নতুন করে স্বাস্থ্য পরীক্ষা হবে জ্যোতিপ্রিয়র।

ইডি-র আইনজীবী ধীরজ ত্রিবেদীর বক্তব্য, রিপোর্টে বেশ কিছু গলদ আছে বলে তাদের মনে হয়েছে। কমান্ড হাসপাতালে প্রাক্তন মন্ত্রীর মেডিক্যাল টেস্ট করার কথা বলেছেন তারা। এর আগেও হাইকোর্টের অন্য বেঞ্চের নির্দেশে কমান্ড হাসপাতালে মেডিক্যাল টেস্ট হয়েছে জ্যোতিপ্রিয়র।

জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী মিলন মুখোপাধ্যায় জানিয়েছেন, যে কোনও মুহূর্তে প্রাক্তন মন্ত্রীর ডায়ালিসিস করার প্রয়োজন হতে পারে। আইনজীবী বলেন, “আমরা বিশেষজ্ঞ নই, কিন্তু রিপোর্ট দেখে আদালত অন্তত বোঝার চেষ্টা করুক এবং সিদ্ধান্ত নিক।”

ইডি-র বক্তব্য, ২০১৯ সালের জুন মাসের রিপোর্টে বলা হয়েছে জ্যোতিপ্রিয়র সুগার ৯.৮। সুগারের মাত্রা খাওয়া দাওয়ার উপর নির্ভর করে। আইনজীবীর বক্তব্য, টেস্ট করার আগে প্রচুর মিষ্টি খেয়ে থাকলে রিপোর্টে মাত্রাও বেশি দেখাবে।

শুনানির পর ইস্টার্ন কমান্ড হাসপাতালে জ্যোতিপ্রিয় মল্লিকের পুনরায় স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। নির্দেশ দেওয়া হয়েছে, প্রেসিডেন্সি জেলের সুপার ও ইডি-র প্রতিনিধির উপস্থিতিতেই এই পরীক্ষা করতে হবে। এর আগে কলকাতার এসএসকেএম ও অ্যাপোলো হাসপাতালে যে পরীক্ষা হয়েছিল, সেই রিপোর্টে গলদ রয়েছে বলে অভিযোগ জানিয়েছিল ইডি। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই ফের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হল।

বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশ, আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট দিতে হবে কমান্ড হাসপাতালকে। আগামী ১২ সেপ্টেম্বর বেলা সাড়ে ৩ টেয় ফের এই মামলার শুনানি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)