এবার কয়লাকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে একাধিক আইপিএস কর্তা, নামের তালিকা তৈরি হলেই তলব

গত সপ্তাহেই রণধীর বার্নওয়াল নামে বাঁশদ্রোণীর এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিবিআই (CBI)।

এবার কয়লাকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে একাধিক আইপিএস কর্তা, নামের তালিকা তৈরি হলেই তলব
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 01, 2021 | 1:11 PM

কলকাতা: কয়লাকাণ্ডে (Coal Scam) সিবিআইয়ের (CBI) হাতে আটক এক লালা ঘনিষ্ঠ। শিলিগুড়ি থেকে আটক করা হয়েছে বামাপদ দে নামে ওই ব্যক্তিকে। ইতিমধ্যেই কলকাতায় সিবিআই দফতর নিজাম প্যালেসে নিয়ে আসা হয়েছে তাঁকে। সিবিআই সূত্রে খবর, লালার টাকা বিভিন্ন প্রভাবশালীর কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল বামাপদর হাতে। লালার ‘হ্যান্ডলার’ হিসেবে কাজ করতেন তিনি। তাঁর হাত দিয়ে সপ্তাহে কোটি, কোটি টাকার লেনদেন হতো। অন্যদিকে কয়লাকাণ্ডে একের পর এক চাঞ্চল্যকর মোড়। নজরে বেশ কয়েকজন আইপিএস অফিসার।

গত সপ্তাহেই রণধীর বার্নওয়াল নামে বাঁশদ্রোণীর এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিবিআই। তদন্তকারীরা জানতে পেরেছেন, শুধু ব্যবসায়ীদের টাকাই নয়, বেশ কয়েকজন প্রভাবশালী পুলিশ অফিসারের টাকাও থাকত ব্যবসায়ী রণধীর বার্নওয়ালের কাছে। লালা ঘনিষ্ঠ এই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করে ও তাঁর অফিসে তল্লাশি চালিয়ে তথ্য পেয়েছে সিবিআই।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: দেবাংশুকে প্রার্থী করে চমকে দিতে পারেন মমতা

গত শুক্রবার রণধীরের বড়বাজারের অফিসে চার ঘণ্টা তল্লাশি চালায় সিবিআই। তাঁর অফিসের ল্যাপটপ ও কম্পিউটার থেকে ‘ডিজিটাল এভিডেন্স’ সংগ্রহ করা হয়। সেখান থেকেই সিবিআইয়ের কাছে আসে বেশ কয়েকজন প্রভাবশালী পুলিশ অফিসারের নাম। যাঁদের টাকা ঘুরপথে রণধীরে কাছে এসে পৌঁছত বলে খবর। সেই টাকাই নিজের বিভিন্ন ব্যবসার মাধ্যমে সাদা করতেন রণধীর। সূত্রের খবর, ওই পুলিশ অফিসারদের নামের তালিকা তৈরি করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সেই অফিসারদের নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।