SSC Scam: SSC দুর্নীতির ‘মিডলম্যান’ প্রদীপের সল্টলেকের অফিসে সিবিআই তল্লাশি

SSC: সিবিআই সূত্রে খবর, এ দিন তল্লাশি অভিযান চালানো হয় সল্টলেকের জিডি ব্লকের সংশ্লিষ্ট ওই ফ্ল্যাটে। সেখান থেকে একাধিক তথ্য সংগ্রহ করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিরা।

SSC Scam: SSC দুর্নীতির 'মিডলম্যান' প্রদীপের সল্টলেকের অফিসে সিবিআই তল্লাশি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 2:22 PM

কলকাতা: এসএসসি নবম এবং দশম শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Recruitment Scam) মামলার তদন্তে আরও একধাপ এগোল সিবিআই (CBI)। বুধবার প্রদীপ সিংহ নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। গতকাল নিউটাউন এলাকা থেকে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এরপর বৃহস্পতিবার সকাল থেকেই সল্টলেকের জিডি ব্লকে প্রদীপের অফিসে হানা দিয় সিবিআই আধিকারিকরা। মোটা অঙ্কের টাকার বিনিময়ে লিঙ্কম্যানের কাজ করার অভিযোগ উঠেছিল প্রদীপ সিংহর বিরুদ্ধে।

সিবিআই সূত্রে খবর, এ দিন তল্লাশি অভিযান চালানো হয় সল্টলেকের জিডি ব্লকের সংশ্লিষ্ট ওই ফ্ল্যাটে। সেখান থেকে একাধিক তথ্য সংগ্রহ করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিরা। পাশাপাশি উদ্ধার হয় বেশ কিছু নথি। আধিকারিকরা মনে করছেন, এই মিডলম্যানের রাজনৈতিক কোনও যোগাযোগ রয়েছে। তবে কারা ছিলেন এই প্রভাবশালী তাও জানার চেষ্টা চালাচ্ছেন গোয়েন্দারা। এলাকাবাসী জানাচ্ছেন, এটি মূলত পর্যটনের ব্যবসা ছিল। সেই ব্যবসার আড়ালেই এই দুর্নীতি চলত। প্রচুর মানুষ আসতেন পর্যটন সংক্রান্ত খোঁজখবর নেওয়ার জন্য। কিন্তু সবটাই দেখানো মাত্র।

প্রদীপের ওই অফিসে পৌঁছয় টিভি৯ বাংলার প্রতিনিধি। বাড়িটি থেকে বেরিয়ে আসেন এক ব্যক্তি। তাঁকে প্রশ্ন করতেই তিনি নিজেকে গাড়ির চালক হিসাবে পরিচয় দেন। পাশাপাশি তাঁর দাবি, এই অফিসটিতে পর্যটন নয়, গাড়ির ব্যবসা সংক্রান্ত কাজকর্ম চলত। ওই ব্যক্তি বলেন, ‘গাড়ির ব্যবসা চলে এখানে। প্রদীপ সিং কর্মচারী। আমি মালিককে চিনি না। এর বেশি কিছু জানি না। কারণ আমি তিনমাস হল এখানে কাজ করছি।’

উল্লেখ্য, সিবিআই সূত্র মারফত জানা গিয়েছে, গ্রেফতার প্রদীপ সিংহ নিয়োগ দুর্নীতিতে মিডলম্যানের (Middleman in SSC Scam) ভূমিকা পালন করত। অর্থাৎ, নিয়োগ দুর্নীতির টাকা প্রভাবশালীদের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব এই প্রদীপ সিংহের উপর। এমনই সন্দেহ করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আজ গ্রেফতার হওয়া ওই ব্যক্তিকে আদালতে পেশ করবে সিবিআই।