CBI at Kolkata: অসমের দুর্নীতি মামলায় কলকাতার ব্যবসায়ীর বাড়িতে হাজির সিবিআই

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jun 15, 2022 | 3:04 PM

CBI at Kolkata: জাতীয় সড়ক দুর্নীতির মামলায় তদন্ত করছে সিবিআই। আগেই বেশ কয়েকজনকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে।

CBI at Kolkata: অসমের দুর্নীতি মামলায় কলকাতার ব্যবসায়ীর বাড়িতে হাজির সিবিআই
ভোট পরবর্তী হিংসার তদন্তে সিবিআই

কলকাতা : অসমের গুয়াহাটির একটি মামলার তদন্তে কলকাতায় এল সিবিআই-এর চারটি দল। বুধবার সকালে শহরের চার জায়গায় তল্লাশি চালান সিবিআই আধিকারিকেরা। এক ব্যবসায়ীর বাড়িতেওগিয়েছিলেন তাঁরা। বেসরকারি সংস্থাকে বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ন্যাশনাল হাইওয়েজ অথরিটি অব ইন্ডিয়া (National Highways Authority of India)-র বিরুদ্ধেই উঠেছে দুর্নীতির অভিযোগ। সেই মামলার সূত্র ধরেই এ দিন কলকাতায় এসেছিলেন সিবিআই আধিকারিকরা।

গুয়াহাটির দুর্নীতির মামলায় একযোগে সিবিআই-এর ৪ টি টিম তল্লাশি চালিয়েছে। মুচিপাড়ার এক ব্যবসায়ীর বাড়িতে যান আধিকারিকরা। সৌমিত্র দে নামে ওই ব্যবসায়ীর গুয়াহাটিতেও ব্যবসা রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। ফরডাইস লেনে সৌমিত্র দে নামে ওই ব্যবসায়ীর বাড়িতে এ দিন সকালে পৌঁছে যান বেশ কয়েকজন আধিকারিক। প্রায় ৪ ঘণ্টা ভিতরে চলে জিজ্ঞাসাবাদ। এরপর বেরিয়ে যান আধিকারিকরা। জানা গিয়েছে, যে বেসরকারি সংস্থাকে নিয়ম বহির্ভূতভাবে বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে, সেই সংস্থার সঙ্গে যোগ ছিল সৌমিত্রবাবুর। তাঁর প্রতিবেশীরা জানিয়েছেন, মূলত বৈদ্যুতিন সরঞ্জাম তৈরির ব্যবসা করেন সৌমিত্রবাবু। দীর্ঘদিন ধরে অসমেও ব্যবসা করছেন তিনি।

অসমের গুয়াহাটি-দিসপুর জাতীয় সড়ক সংস্কার ও সম্প্রসারণের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ ওঠে। জানা গিয়েছে, ওই রাস্তা তৈরির জন্য যে টেন্ডার ডাকা হয়, সেই টেন্ডারে কারচুপি করার ও ঘুষ দেওয়ার অভিযোগ ওঠে ওই বেসরকারি সংস্থার বিরুদ্ধে। এই মামলায় এর আগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে রয়েছে ন্যাশনাল হাইওয়েজ অথরিটি অব ইন্ডিয়া-র দুই কর্মী।

গত এপ্রিল মাসে এই মামলা হয়েছিল। সংস্থার ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। জানা যায়, বেসরকারি সংস্থাকে রাস্তা তৈরির বরাত দেওয়া হয়েছে। পরে সেই বেসরকারি সংস্থাকে চিহ্নিত করে খুঁজে বের করা হয়, আর কোনও সংস্থা বা ব্যবসায়ী এই কাজের সঙ্গে যুক্ত কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla