কলকাতার নামী বেসরকারি স্কুলে কোভিড পজিটিভ এক শিক্ষক, স্কুল বন্ধের নির্দেশ কর্তৃপক্ষের

কলকাতার স্কুলে করোনার থাবা। আক্রান্ত, নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক

কলকাতার নামী বেসরকারি স্কুলে কোভিড পজিটিভ এক শিক্ষক, স্কুল বন্ধের নির্দেশ কর্তৃপক্ষের
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Mar 21, 2021 | 4:25 PM

কলকাতা: ফের করোনার থাবা কলকাতার স্কুলে (School)। এ বার, একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যম  স্কুলে করোনা (COVID-19) আক্রান্ত হলেন এক শিক্ষক। আগামী ২৯ মার্চ পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। সূত্রের খবর,  ওই স্কুলের শিক্ষক প্র্যাকটিক্য়াল ক্লাস নিতেন। সম্ভবত, গত শনিবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে,  স্কুল কর্তৃপক্ষকে সেই খবর জানাতেই তড়িঘড়ি স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও, এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন স্কুল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, পড়ুয়া, শিক্ষক ও কর্মীদের একটি এসএমএসের (SMS) মাধ্যমে স্কুল বন্ধের নোটিস দেওয়া হয়েছে। আগামী ৩০ মার্চ ফের খুলবে স্কুল। মাঝের সময়ে, গোটা স্কুলবাড়ি  স্যানিটাইজ করা হবে বলেও জানানো হয়েছে ওই এসএমএসে। একইসঙ্গে, বন্ধ হচ্ছে সমস্ত অফলাইন ক্লাস। আপাতত, ২৯ মার্চ পর্যন্ত অনলাইনেই চলবে পঠনপাঠন। স্কুলে, গত শুক্রবার পর্যন্ত উপস্থিত থাকা সকল কর্মী ও পড়ুয়াদের কোভিড টেস্টের নির্দেশ দিয়েছে  কর্তৃপক্ষ।

উল্লেখ্য, নিউ নর্মালে স্কুল খোলার পরেই বিপত্তিতে পড়েছিল কসবা চিত্তরঞ্জন হাইস্কুল। সেখানেও করোনা আক্রান্ত হন এক শিক্ষক এবং দুজন শিক্ষক জ্বরে পড়েন। তারপরেই বন্ধ করে দেওয়া হয় স্কুল। এ বার সেই একই ছবি শহরের আরও এক নামী বেসরকারি স্কুলে।

প্রায় এক বছর পর গত ১২ ফেব্রুয়ারি সরকারি গাইডলাইন মেনে খুলেছিল স্কুল (School)। মূলত, নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্যই পঠন পাঠন চালু হয়েছিল। স্কুল খুললেও খোলা হয়নি কলেজ-বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। স্কুলে আসতে গেলে কী কী নিয়ম মানতে হবে তাও স্পষ্ট করে দেওয়া হয়েছিল স্কুল শিক্ষা দফতরের পক্ষ থেকে।  প্রত্যেকটি স্কুলের নোটিস বোর্ডে থাকতে হবে গাইডলাইন। মাস্ক ছাড়া কোনও শিক্ষক কিংবা শিক্ষাকর্মী স্কুলে ঢুকতে পারবে না। পড়ুয়াদের ক্ষেত্রেও মাস্ক পরা বাধ্যতামূলক। জ্বর কিংবা অন্য কোনও শারীরিক সমস্য রয়েছে কিনা তা অবশ্যই সংশ্লিষ্ট স্কুল কর্তপক্ষকে জানাতে হবে অভিভাবকদের। সমস্যা থাকলে নুন্যতম সাতদিন ওই পড়ুয়াকে বাড়িতেই থাকতে হবে। ফিট সার্টফিকেট জমা দেওয়ার পরেওই স্কুলে ফের আসতে পারবে পড়ুয়ারা।

উল্লেখ্য, শনিবারই সংক্রমণের ভয় বাড়িয়ে রাজ্যে নতুন করে ৩৮৩ জন করোনায় (COVID-19) আক্রান্ত হয়েছেন। সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ২ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ৮০ হাজার ২০৯। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩৪৬৩। সূত্রের খবর, রাজ্যে শনিবারে আক্রান্ত ৩৮৩ জনের মধ্যে ১২৫ জনই কলকাতার বাসিন্দা।

আরও পড়ুন: ফের বাড়ছে সংক্রমণ, রাজ্যকে চিঠি কেন্দ্রের, কোভিড বিধি কড়াভাবে পালনের নির্দেশ