‘অনবরত ফোন! নাগাড়ে অশ্লীল প্রস্তাব দিচ্ছে’, কর্নাটক থেকে যুবককে ধরে আনা হল লেকটাউনে

Cyber Crime: লেকটাউনের বাসিন্দা ওই তরুণী মেঙ্গালুরুতে পড়াশোনা করেন। মেডিক্যালের তৃতীয় বর্ষের ছাত্রী তিনি।

'অনবরত ফোন! নাগাড়ে অশ্লীল প্রস্তাব দিচ্ছে', কর্নাটক থেকে যুবককে ধরে আনা হল লেকটাউনে
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 2:53 PM

কলকাতা: এক ছাত্রীর অজান্তে তাঁর নাম, ছবি ডেটিং সাইটে পোস্ট করার অভিযোগ উঠল। এক যুবককে মেঙ্গালুরু থেকে গ্রেফতার করেছে লেকটাউন (Lake Town) থানার পুলিশ। জানা গিয়েছে, অভিযোগকারী ওই তরুণী মেডিক্যালের ছাত্রী। তাঁর কোনও রকম অনুমতি ছাড়াই অভিযুক্ত যুবক একটি ডেটিং সাইটে তাঁর নাম, বিস্তারিত পোস্ট করে দেয়। এরপরই পুলিশের দ্বারস্থ হন লেকটাউনের ওই মেডিক্যাল পড়ুয়া। তদন্তে নামে লেকটাউন থানার পুলিশ। মেঙ্গালুরুর কাডাবা থেকে গ্রেফতার করা হয় ওই যুবককে।

লেকটাউনের বাসিন্দা ওই তরুণী মেঙ্গালুরুতে পড়াশোনা করেন। মেডিক্যালের তৃতীয় বর্ষের ছাত্রী তিনি। আপাতত লেকটাউনে বাড়িতেই রয়েছেন। অভিযোগ, সম্প্রতি তিনি জানতে পারেন তাঁর নাম, ফোন নম্বর-সহ ছবি একটি ডেটিং সাইটে পোস্ট করা হয়েছে। তাঁর আত্মীয়, বন্ধুবান্ধবদের কাছ কাছ থেকে প্রথম বিষয়টি জানতে পারেন অভিযোগকারী। এরপরই একাধিক অপরিচিত নম্বর থেকে ফোন আসা শুরু হয় তাঁর মোবাইলে।

অভিযোগ, ফোন করে তাঁকে নানান কু প্রস্তাব দেওয়া হয়। নোংরা কথাবার্তা বলা হয় বলেও অভিযোগ। এরপরই পরিবারকে গোটা ঘটনা তিনি জানান। তড়িঘড়ি লেকটাউন থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই তদন্তে নেমে পুলিশ জানতে পারে, এই ঘটনায় মেঙ্গালুরুর এক যুবক জড়িয়ে। কর্নাটক পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয় লেকটাউন থানার তরফে। এরপরই মেঙ্গালুরুর কাডাবা থেকে সঞ্জয় কৃষ্ণা বল্লারি নামে এক যুবককে গ্রেফতার করা হয়। প্রাথমিক তদন্তে সঞ্জয় কৃষ্ণা বল্লারির বিরুদ্ধে একাধিক তথ্য উঠে এসেছে। তাঁকে কর্নাটকের কুট্টুর আদালতেও তোলা হয়।

কুট্টুর আদালতের মাধ্যমেই সঞ্জয় কৃষ্ণা বল্লারিকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় কলকাতার লেকটাউন থানার পুলিশ। ট্রানজিট রিমান্ডে মঙ্গলবার তাঁকে শহরে নিয়ে যাওয়া হয়। এদিনই তাঁকে বিধাননগর আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নিয়ে এই যুবককে জেরা করতে চায় পুলিশ।

অভিযোগ, ওই তরুণীর ছবি ইন্সটাগ্রাম (Instagram) থেকে নিয়েছিলেন অভিযুক্ত যুবক। নাম, ফোন নম্বরও সোশ্যাল মিডিয়া থেকে পায় বলেই প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। তবে এই ঘটনায় বেশ কয়েকটি প্রশ্ন উঠে আসছে। পুলিশ ধৃতকে জেরা করে জানতে চায়, তিনি অভিযোগকারী তরুণীকে আগে থেকে চিনতেন কি না। যদি পূর্ব পরিচিত হন, সে ক্ষেত্রে কেন এমন ঘটনা ঘটালেন? যদি পূর্ব পরিচিত না হয়ে থাকেন, তা হলেও কেনই বা এই তরুণীকে ‘টার্গেট’ করা হল? এমন ঘটনা সঞ্জয় কৃষ্ণা বল্লারি আগেও ঘটিয়েছেন কি না এ সংক্রান্ত জবাবও খুঁজছে পুলিশ। আরও পড়ুন: দুপুর ২ থেকে ৪টে পর্যন্ত ফোন বন্ধ ছিল স্বামীর, ঠিক এখানেই মিসিং লিঙ্ক! পর্ণশ্রী খুনে শিউরে ওঠার মতো তথ্য