‘২ তারিখের পর কী ভাবে সময় কেটেছে? কেঁদে না কপাল ঠুকে?’, সোনালির টু্‌ইটের পর ‘বেসুরো’দের জন্য ‘ফর্ম’ বানালেন দেবাংশু

সকালেই মমতাকে দলে ফেরানোর আর্জি জানিয়ে টুইট করেন সোনালি গুহ (Sonali Guha)। আর তার কিছুক্ষণ পরই ফেসবুকে এই ফর্ম পোস্ট করেন তৃণমূলের যুব নেতা দেবাংশু (Debangshu Bhatttacharya)

'২ তারিখের পর কী ভাবে সময় কেটেছে? কেঁদে না কপাল ঠুকে?', সোনালির টু্‌ইটের পর 'বেসুরো'দের জন্য 'ফর্ম' বানালেন দেবাংশু
ফেসবুকে সেই ফর্ম পোস্ট করেন দেবাংশু
Follow Us:
| Updated on: May 22, 2021 | 6:49 PM

কলকাতা: ভোট মিটেছে। ফলাফলও প্রকাশ হয়েছে। কিন্তু বাংলার রাজনীতির রঙ্গমঞ্চে এখনও যবনিকা পড়েনি। একুশের নির্বাচনে ট্রেন্ডিং ছিল ‘বেসুরো’ নেতা। অর্থাৎ যাঁরা নিজেদের শিবিরে সন্তুষ্ট ছিলেন না। নানা কারণ দেখিয়ে শিবির বদল করেছেন অনেকে। প্রার্থী তালিকায় কারও ভাগ্যে শিকে ছেঁড়ে, কেউ আবার পতাকা হাতেই সন্তুষ্ট থাকেন। এই সুর-বেসুরের খেলার মাঝেই ২ মে বিপুল আসনে জয়ী হয়ে ফের একবার বাংলার মসনদে ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ কেউ মনে করছেন বেসুরো নেতারাই আবার সুরে ফিরবেন না তো? আর সেই নেতা-নেত্রীদের কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় একটি ফর্ম পোস্ট করলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhatttacharya)। আজ, শনিবার সকালেই ‘সুরে’ ফিরতে চেয়ে প্রকাশ্যেই মমতার কাছে আর্জি জানিয়েছেন সোনালি গুহ (Sonali Guha)। ভোটের আগেই তিনি তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। আর সোনালির টুইটের কিছুক্ষণ পরই দেবাংশুর পোস্ট করা ওই ফর্ম রীতিমতো ভাইরাল। সেখানে তিনি ‘বেসুরো হওয়ার কারণ’, ‘সুর ফিরে পাওয়ার কারণ’ জানতে চেয়েছেন।

সরাসরি সোনালি গুহ-র নাম না করলেও দেবাংশু সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করে পোস্ট করা সেই ফর্মের শিরোনাম দিয়েছেন ‘বেসুরো স্বীকারোক্ত ফর্ম।’ সংশ্লিষ্ট নেতা মানে যিনি বিজেপি বা অন্য কোনও দল ছেড়ে তৃণমূলে ফিরতে চাইবেন, তাঁদের জন্যই এই ফর্ম। তবে ‘নিজের বিবেকের কাছে’ এই ফর্ম জমা দিতে হবে বলে দেবাংশু বুঝিয়ে দিয়েছেন, এটা নিছকই মজা। ফর্মে রয়েছে বেশ কিছু প্রশ্ন। শিবির বদল করা নেতাদের দিকে দেবাংশু প্রশহন ছুঁড়ে দিয়েছেন, ‘আপনি কি নিজেকে ধান্দাবাজ মনে করেন?’ ‘২ তারিখের পর কী ভাবে সময় কেটেছে? কেঁদে না কপাল ঠুকে?’ সোনালির টুইটের সঙ্গে তাই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় এই তৃণমূল নেতার ফর্মের সম্পর্ক উড়িয়ে দিচ্ছে না রাজনৈতিক মহল।

উল্লেখ্য, আজ সকালেই মমতার উদ্দেশে একটু টুইট করেন সোনালি। একেবারে সাদা ভাষায় মমতাকে লেখেন, ‘দিদি আপনাকে ছাড়া আমি বাঁচব না।’ কোনও ধোঁয়াশা না রেখেই তৃণমূলে ফেরার আর্জি জানান তিনি। বিজেপিতে যাওয়ার সিদ্ধান্তকে ‘ভুল’ বলে উল্লেখ করেন সোনালি। TV9 বাংলার মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘দিদি না ফেরালে সংসার করব।’ অর্থাৎ তৃণমূলে জায়গা না পেলে অন্য কোথাও আর যাবেন না বলে জানান সোনালি। আর সোনালির এই বার্তার পরই দেবাংশুর পোস্ট।

আরও পড়ুন: ‘আপনাকে ছাড়া বাঁচব না দিদি’, টিকিট না পেয়ে কেঁদে ভাসানো সোনালির কাতর আবেদন টুইটে

দেবাংশু এই প্রসঙ্গে বলেন, ‘ভোটের আগে তো অনেক নেতারই শ্বাসকষ্ট শুরু হয়েছিল। তাঁরা নাকি দলে কাজ করতে পারছেন না।’ কটাক্ষ করে তৃণমূলের যুব নেতার বক্তব্য, ‘আগেই বলেছিলাম, ভোট মিটলে ক্ষমা চেয়ে চিঠির লাইন পড়বে পার্টি অফিসে। সেটাই হচ্ছে।’ দেবাংশুর এই বক্তব্যে কড়া প্রতিক্রিয়া সোনালির। তৃণমূলের বহু পুরনো নেত্রী হয়ে দেবাংশুর এমন কটাক্ষের জবাবে তিনি বলেন, ‘মমতা দি যদি দেবকী হন, তাহলে আমিও যশোদা।’ মমতার সঙ্গে যে তাঁর বহু পুরনো সম্পর্ক সেটা বুঝিয়ে দেন। অন্যদিকে, দেবাংশুর এই কটাক্ষে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘সোনালির মতো নেত্রীকে এখন দলে ফিরতে দেবাংশুর কাছে জবাবদিহি করতে হচ্ছে। এটা আমার খুব ভালো লেগেছে।’ তবে দেবাংশুর দাবি, মান অভিমানেই যে অনেকে দল ছাড়ছেন সে কথা বিজেপির আগে বোঝা উচিৎ ছিল।