Dev in Cattle Smuggling Case: দিল্লিতে ED দফতরে দেব, চলল পাঁচ ঘণ্টার জিজ্ঞাসাবাদ

Dev in Cattle Smuggling Case: দিল্লিতে ED দফতরে দেব, চলল পাঁচ ঘণ্টার জিজ্ঞাসাবাদ

Dev in Cattle Smuggling Case: গরু পাচার-কাণ্ডে সিবিআই-এর পর ইডি দফতরেও হাজিরা দিতে হল অভিনেতা-সাংসদ দীপক অধিকারী ওরফে দেব-কে। দীর্ঘক্ষণ প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাঁকে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 24, 2022 | 10:51 AM

কলকাতা: গত ফেব্রুয়ারি মাসে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছিল তৃণমূল সাংসদ দেব-কে। আর এবার গরু পাচার-কাণ্ডে ইডি-র নজরে ঘাটালের সাংসদ। কার্যত সবার অজান্তেই দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিয়ে এসেছেন দেব। সূত্রের খবর, গত মঙ্গলবার ইডি দফতরে হাজিরা দিয়েছিলেন তিনি। প্রায় পাঁচ ঘণ্টা ধরে ইডি দফতরে ছিলেন তিনি। তাঁকে একের পর এক গুরুত্বপূর্ণ প্রশ্ন করা হয়েছে বলে জানা গিয়েছে। সব প্রশ্নের জবাবও দিয়েছেন তিনি। আপাতত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা খতিয়ে দেখছেন দেবের জবাবে কোনও অসঙ্গতি রয়েছে কি না। এই প্রথমবার ইডি দফতরে হাজিরা দিয়েছেন দেব। ভবিষ্যতে তাঁকে আবারও ডাকা হবে কি না, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি কেন্দ্রীয় এই সংস্থা।

জানা গিয়েছে, গত সপ্তাহে ইডি দফতরের হাজিরার জন্য তলব করা হয়েছিল দেব-কে। সেই মত দিল্লি উড়ে যান তিনি। হাজিরা না এড়িয়ে দিল্লি উড়েও যান তিনি। গরু পাচার-কাণ্ডে এর আগে সিবিআই-এর তরফে তলব করা হয়েছিল তাঁকে। কলকাতায় সিবিআই দফতরে হাজিরাও দিয়েছিলেন তিনি। গত ১৫ ফেব্রুয়ারি সিবিআই দফতরে বেশ কয়েক ঘণ্টা প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন সাংসদ। তবে বারবারই তিনি দাবি করেছেন, তিনি নির্দোষ, তাই হাজিরা দিতে তাঁর কোনও আপত্তি নেই। যেহেতু ইডি এই মামলার তদন্তের কাজ করছেন দিল্লি থেকে, তাই এ ক্ষেত্রে দিল্লিতেই ডাকা হয়েছিল দেব-কে।

এই খবরটিও পড়ুন

মাস কয়েক আগে গরুপাচার কাণ্ডে ইডির হাতে গ্রেফতার হন অন্যতম অভিযুক্ত এনামুল হক। এর আগে ২০২০ সালে এনামুলকে গরুপাচার মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। এই এনামুলের সঙ্গেই নাম জড়িয়েছে তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবের। আর্থিক লেনদেনের ক্ষেত্রে উঠে এসেছে দেবের নাম। জানা গিয়েছে, দেবকে দামী ঘড়ি সহ একাধিক উপহারও দিয়েছিলেন অভিযুক্ত এনামুল। সেই সব উপহার কি দেব জেনেশুনে নিয়েছিলেন নাকি না জেনে? তিনি কি আদৌ এনামুলকে চিনতেন? এমনই সব প্রশ্ন করছেন গোয়েন্দা আধিকারিকরা। তবে দেব আগেও দাবি করেছেন তিনি এনামুলকে চিনতেন না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA