Dilip Ghosh on Partha: ‘মদনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি, তৃণমূলে সেই কালচার নেই, অথচ আডবাণী…’

Dilip Ghosh on Partha: পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কি কোনও ব্যবস্থা নেবে তৃণমূল? দিলীপের দাবি, আগে কোনও নেতার বিরুদ্ধেও এ ভাবে ব্যবস্থা নেওয়া হয়নি।

Dilip Ghosh on Partha: 'মদনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি, তৃণমূলে সেই কালচার নেই, অথচ আডবাণী...'
শাসক শিবিরকে তোপ দিলীপের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 1:02 PM

কলকাতা : পার্থ চট্টোপাধ্যায়ই প্রথম নয়, আগেও তৃণমূলের একাধিক মন্ত্রী-সাংসদের বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ উঠেছে। সারদা থেকে নারদ, মদন মিত্র, সুদীপ বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিমদের মতো প্রথম সারির নেতাদের নাম জড়িয়েছে বিভিন্ন মামলায়। তাঁদের কারও বিরুদ্ধেই ঘাসফুল শিবির ব্যবস্থা নেয়নি বলে দাবি বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষের। তাঁর দাবি, মদন মিত্র সহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তৃণমূলে সেই রীতিই নেই। কিন্তু অভিযোগ থাকলে বিজেপিতে কাউকে রেয়াত করা হয়না বলেও দাবি তাঁর।

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ দাবি করেন, মদন মিত্র জেলে যাওয়া সত্ত্বেও তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। নাম না করে বিজেপি সাংসদ বলেন, যাঁরা দীর্ঘদিন ধরে ভুবনেশ্বরে ছিলেন, তাঁদেরও পদ যায়নি। তৃণমূলে সেই কালচার নেই। অথচ এক হাওয়ালা কারবারির ডায়েরিতে নাম থাকায় আডবাণী পদত্যাগ করেছিলেন, ভোটেও লড়েননি। বিজেপি সেটা করে দেখিয়েছে। অর্থাৎ দিলীপের দাবি, অভিযোগ থাকলে গেরুয়া শিবিরের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

অন্যদিকে, এসএসকেএম হাসপাতালকে শাসক দল নিজেদের সুবিধার্থে ব্যবহার করছে বলেও অভিযোগ দিলীপের। তিনি মনে করছেন, ভুবনেশ্বরে গেলে তৃণমূলকর্মীদের ‘উৎপাত’ বন্ধ হবে, তাই জিজ্ঞাসাবাদ করতে সুবিধা হবে। চিকিৎসকরাও ইডির আধিকারিকদের সঙ্গে সহায়তা করেন না বলে মন্তব্য করেছেন তিনি।

পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছে অর্পিতা মুখোপাধ্য়ায়ের। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কয়েক কোটি নগদ টাকা। সেই প্রসঙ্গে দিলীপের দাবি, একজন মেয়ের বাড়িতে টাকা রাখা থাকলে, স্বভাবতই সন্দেহ কমে যায়। এ ক্ষেত্রেও দৃষ্টি ঘোরানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আপাতত ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়কে চিকিৎসার জন্য ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়েছে। ভুবনেশ্বর এইমসে চিকিৎসা চলবে তাঁর। অন্যদিকে, জোকা ইএসআই-তে শারীরিক পরীক্ষার পর অর্পিতা মুখোপাধ্যায়কে সোমবার ফের আদালতে পেশ করা হবে।