Jadaddhatri Puja: জগদ্ধাত্রী পুজোয় সারারাত চলবে লোকাল ট্রেন, একগুচ্ছ ‘পুজো স্পেশাল’ ঘোষণা

Local Trains: হাওড়া শাখায় মোট ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। এর মধ্যে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া ও ব্যান্ডেলের মধ্যে এবং একটি চলবে হাওড়া ও বর্ধমানের মধ্যে।

Jadaddhatri Puja: জগদ্ধাত্রী পুজোয় সারারাত চলবে লোকাল ট্রেন, একগুচ্ছ 'পুজো স্পেশাল' ঘোষণা
লোকাল ট্রেন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2022 | 8:03 AM

কলকাতা: দুর্গাপুজো, কালীপুজোর পর এবার জগদ্ধাত্রী পুজোর (Jagaddhatri Puja 2022) সময়েও স্পেশাল ট্রেন (Special Trains) চালানো হবে। বিজ্ঞপ্তি নিয়ে এই কথা জানিয়েছে পূর্ব রেল। জগদ্ধাত্রী পুজো মানেই চন্দননগর। থিম পুজোর ঢল, বড় বড় মণ্ডপ, প্রতিমাসজ্জা, আলোর রোশনাই। আর তা দেখতেই আশপাশের জেলাগুলির বহু মানুষ এসে ভিড় করেন চন্দননগরে। এই সময়ে যাত্রীদের যাতে কোনও অসুবিধা না হয়, সেই কথা মাথায় রেখে অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। হাওড়া শাখায় মোট ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। এর মধ্যে পাঁচ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া ও ব্যান্ডেলের মধ্যে এবং একটি চলবে হাওড়া ও বর্ধমানের মধ্যে।

একনজরে দেখে নেওয়া যাক কোন স্টেশন থেকে কখন ছাড়বে স্পেশাল ট্রেনগুলি –

হাওড়া – বর্ধমান স্পেশাল

  • হাওড়া থেকে মেইন লাইনে আপ ট্রেন ছাড়বে রাত ১ টা ১৫ মিনিটে। ট্রেনটি বর্ধমান পৌঁছাবে ভোর-রাত ৩ টে ৫০ মিনিটে (১ অক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ছাড়বে ট্রেনটি)। ট্রেনটি ব্যান্ডেল স্টেশনে পৌঁছাবে রাত ২ টো ২০ মিনিটে।
  • বর্ধমান থেকে মেইন লাইনে ডাউন ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০ টায়। ট্রেনটি হাওড়া স্টেশনে পৌঁছাবে রাত ১ টায়। (৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ছাড়বে ট্রেনটি)। ট্রেনটি ব্যান্ডেল স্টেশনে পৌঁছাবে রাত ১১ টা ৫৩ মিনিটে।
  • শুধু তাই নয়, এর পাশাপাশি ৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ৩৬০৯৮৭ হাওড়া-মসাগ্রাম লোকালটি বর্ধমান পর্যন্ত চালানো হবে। সেই ট্রেনটিই মেইন লাইনে স্পেশাল ট্রেন হয়ে আপে ফিরবে। বর্ধমান থেকে ছাড়বে রাত ১০ টা ১০ মিনিটে। ব্যান্ডেলে ঢুকবে রাত সাড়ে ১১ টায় এবং হাওড়ায় পৌঁছাবে রাত ১২ টা ৩৫ মিনিটে। ওই দিনগুলিতে ৩৬০৮৮ মসাগ্রাম-হাওড়া লোকাল বাতিল থাকবে।

হাওড়া – ব্যান্ডেল স্পেশাল

  • হাওড়া থেকে আপ লাইনে ট্রেন ছাড়বে বিকেল ৫ টা ২০ মিনিটে, সন্ধে ৭ টা ৫৫ মিনিটে, রাত ৮ টা ৩৫ মিনিটে, রাত সাড়ে ১১ টায় ও রাত সাড়ে ১২ টায়। ট্রেনগুলি ব্যান্ডেল স্টেশনে পৌঁছাবে যথাক্রমে সন্ধে ৬ টা ২৫ মিনিটে, রাত ৯ টায়, রাত ৯ টা ৪০ মিনিটে, রাত সাড়ে ১২ টায় এবং রাত ১ টা ২৫ মিনিটে। (৩১ অক্টোবর থেকে ৩-৪ নভেম্বর পর্যন্ত ছাড়বে এই ট্রেনগুলি)
  • ব্যান্ডেল থেকে ডাউন লাইনে ট্রেন ছাড়বে সন্ধে ৬ টা ৩৫ মিনিটে, রাত ৯ টা ২০ মিনিটে, রাত ৯ টা ৫৫ মিনিটে, রাত ১ টায় এবং রাত ২ টোয়। ট্রেনগুলি হাওড়া স্টেশনে পৌঁছাবে যথাক্রমে সন্ধে ৭ টা ৪০ মিনিটে, রাত সাড়ে ১০ টায়, রাত ১১ টায়, রাত ২টো ৫ মিনিটে এবং ভোর-রাত ৩ টে ৫ মিনিটে। (৩১ অক্টোবর থেকে ৩-৪ নভেম্বর পর্যন্ত ছাড়বে এই ট্রেনগুলি)
  • এছাড়া জগদ্ধাত্রী প্রতিমা বিসর্জনের দিন হাওড়া-ব্যান্ডেল লাইনে আরও এক জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। সেটি কেবলমাত্র ৪ নভেম্বরের জন্য। ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে রাত ২ টো ৩৫ মিনিটে এবং ব্যান্ডেল ঢুকবে ভোর-রাত ৩ টে ৫০ মিনিটে। ডাউনে ব্যান্ডল থেকে ভোর ৪ টের সময় একটি ট্রেন ছাড়বে, যেটি হাওড়ার পৌঁছাবে ভোর ৫ টা ১০ মিনিটে।