Recruitment Scam : নিয়োগ দুর্নীতিতে নতুন মোড়, এবার ED-র র‍্যাডারে আরও ছয় অভিনেত্রী

Enforcement Directorate: তামিল ও ওড়িয়া ছবির ওই অভিনেত্রীদের উপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নজর রাখছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, ওই ছয় অভিনেত্রীর মধ্যে একজনের নিজস্ব প্রযোজনা সংস্থাও রয়েছে।

Recruitment Scam : নিয়োগ দুর্নীতিতে নতুন মোড়, এবার ED-র র‍্যাডারে আরও ছয় অভিনেত্রী
নিয়োগ দুর্নীতিতে আরও তৎপর ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 5:12 PM

কলকাতা : ২১ কোটি ৯০ লাখ নগদ টাকা উদ্ধারের পর আরও সক্রিয় ইডি (Enforcement Directorate)। নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) শিকড় কতদূর ছড়িয়ে রয়েছে, তা খুঁজে বের করতে তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। এবার ইডির নজরে আরও ছয় জন অভিনেত্রী। তামিল ও ওড়িয়া ছবির ওই অভিনেত্রীদের উপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নজর রাখছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, ওই ছয় অভিনেত্রীর মধ্যে একজনের নিজস্ব প্রযোজনা সংস্থাও রয়েছে। ওড়িয়া এবং তামিল ছবির ইন্ডাস্ট্রিতে ধৃত অর্পিতা মুখোপাধ্যায় টাকা দিতেন বলেও সূত্র মারফত জানা গিয়েছে। ওড়িয়া ছবিতে অর্পিতা নিজেও পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইডি কলকাতায় ডায়মন্ড সিটিতে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালিয়ে ২০ কোটিরও বেশি অঙ্কের নগদ টাকা উদ্ধার করে। পরবর্তী সময়ে জানা যায়, উদ্ধার হওয়া টাকার অঙ্ক ২১ কোটি ৯০ লাখ। ২০০০ এবং ৫০০ টাকার নোটের গাদা উদ্ধার হয় অর্পিতার বাড়ি থেকে। ইডির তরফে দাবি করা হয়েছে, এই অর্পিতা মুখোপাধ্যায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

জানা গিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায় বাংলার ইন্ডাস্ট্রিতে কিছুদিন কাজ করার পর ওড়িয়া ও তামিল ইন্ডাস্ট্রিতে কিছু অভিনয় করেছিলেন। সেই সূত্রেই ওড়িয়া ও তামিল ইন্ডাস্ট্রির কিছু অন্য অভিনেত্রীদের সঙ্গে তাঁর আলাপ হয় বলে সূত্র মারফত জানা গিয়েছে। তাহলে কি অর্পিতার মাধ্যমে নিয়োগ দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে অন্য কোথাও যেত? ইডির সূত্র মারফত খবর, ওড়িয়া ও তামিল ছবির ইন্ডাস্ট্রিতে টাকা বিনিয়োগ করতেন। সেই সূত্র ধরেই ছয় অভিনেত্রীর দিকে নজর ইডির। যদিও কোন কোন অভিনেত্রীর নাম উঠে আসছে, সেই বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট করা হয়নি ইডির তরফে। তবে সূত্রের খবর, ওই ছয় জন অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডির আধিকারিকরা। প্রসঙ্গত, ওই ছয় অভিনেত্রীর মধ্যে একজনের প্রযোজনা সংস্থায় অর্পিতা মুখোপাধ্যায় সরাসরি টাকা বিনিয়োগ করতেন, এমন তথ্য ইতিমধ্যেই ইডির হাতে এসে পৌঁছেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।