Abhishek Banerjee: ১০ অক্টোবরের মধ্যেই ইডি দফতরে জমা পড়ল অভিষেকের নথি

Enforcement Directorate: আজই অর্থাৎ, ১০ অক্টোবর ইডিকে প্রয়োজনীয় নথি জমা দেওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু বিকেল গড়িয়ে যাওয়ার পরও নথি জমা না পড়ায় বিষয়টি আদালতের নজরে আনেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী।

Abhishek Banerjee: ১০ অক্টোবরের মধ্যেই ইডি দফতরে জমা পড়ল অভিষেকের নথি
অভিষেক বন্দ্যোপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2023 | 11:04 PM

কলকাতা: ইডি দফতরে জমা পড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নথি। মঙ্গলবার সন্ধের পর একটি ব্যাগ ও দু’টি ফাইল ভর্তি নথি জমা পড়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে। ফাইলের উপরে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় লেখা লেটারহেড ছিল। আজ সন্ধের পর দু’জন ব্যক্তি এসে ইডির অফিসে ওই নথি জমা করেছেন। প্রসঙ্গত, আজই অর্থাৎ, ১০ অক্টোবর ইডিকে প্রয়োজনীয় নথি জমা দেওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু বিকেল গড়িয়ে যাওয়ার পরও নথি জমা না পড়ায় বিষয়টি আদালতের নজরে আনেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। তখন বিচারপতি অমৃতা সিনহা বলেছিলেন, নির্দেশ না মানা হলে ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুযায়ী পদক্ষেপ করতে হবে।

ED Office in Kolkata

ইডি অফিসে ব্যাগ ও ফাইল জমা দিতে আসেন দুই ব্যক্তি

উল্লেখ্য, নিয়োগ মামলায় ইতিমধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। যদিও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর আগে ইডির অফিস থেকে বেরিয়ে দাবি করেছিলেন, জিজ্ঞাসাবাদের নিটফল শূন্য। তৃণমূল সাংসদ সম্প্রতি বলেছিলেন, ২০২০ সালে তিনি যখন প্রথমবার ইডির মুখোমুখি হয়েছিলেন, সেই সময়েই নিজের যাবতীয় সম্পত্তির হিসেব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জমা দিয়েছেন।

ইডির কাছে নথি জমা দেওয়া সংক্রান্ত বিষয়ে গত সপ্তাহেই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে শুনানি ছিল। শুনানি হয়েছিল বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চে। ৫ অক্টোবর ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছিল, অভিষেককে নথি জমা দিতে হবে। তদন্তের স্বার্থে নথির প্রয়োজন রয়েছে বলেও পর্যবেক্ষণ ছিল আদালতের। ১০ অক্টোবর অর্থাৎ, মঙ্গলবার পর্যন্ত সময় দেওয়া হয়েছিল নথি জমা করার জন্য।

কিন্তু এদিন বিকেল পর্যন্ত নথি না পাওয়ায় বিষয়টি আদালতের নজরে আনেন ইডির আইনজীবী। তবে শেষ পর্যন্ত ডিভিশন বেঞ্চের নির্দেশ মতো সময়ের মধ্যেই ইডির অফিসে জমা পড়ল অভিষেকের নথি।