Nimtala Fire: নিমতলায় কাঠের গুদামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৬ ইঞ্জিন

Fire in Nimtala: শনিবার সকালে ওই কাঠের গুদাম থেকে ধোয়া বেরোতে দেখা যায়। চারিদিক ধোয়ায় ঢেকে গিয়েছে। আগুন নেভানোর কাজ এখনও চলছে।

Nimtala Fire: নিমতলায় কাঠের গুদামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৬ ইঞ্জিন
দমকলের ১০ টি ইঞ্জিন ঘটনাস্থলে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 12:27 PM

কলকাতা : শহর কলকাতায় ফের ভয়ঙ্কর অগ্নিকাণ্ড। শনিবার সকালে নিমতলার (Fire in Nimtala) একটি কাঠের গুদামে আগুন লাগে। দুর্ঘটনাস্থলে ইতিমধ্যেই গিয়ে পৌঁছেছে দমকলের ছয়টি ইঞ্জিন (Fire tenders)। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। নিমতলা দমকল অফিসের অদূরেই ওই কাঠের গুদামটি। কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। তবে আগুন লাগার ঘটনায় রীতিমতো আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে এলাকায়। শনিবার সকালে ওই কাঠের গুদাম থেকে ধোয়া বেরোতে দেখা যায়। চারিদিক ধোয়ায় ঢেকে গিয়েছে। আগুন নেভানোর কাজ এখনও চলছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই গিয়ে পৌঁছেছে স্থানীয় থানার পুলিশ।

শনিবার সকাল ৯ টা ৪৫ মিনিট নাগাদ উত্তর কলকাতার নিমতলা এলাকার দেবেন্দ্র রায় রোডে দমকল কেন্দ্রের কাছেই একটি কাঠের গুদাম আগুন লাগে। আশপাশের এলাকার লোকেরাই প্রথম ওই গুদাম থেকে আগুন বেরোতে দেখেন। কোনওরকম বিপত্তি ঘটনা এড়াতে আশপাশের লোকজনকে অন্যত্র সরানো হচ্ছে।

যেহেতু কাঠের গুদাম, তাই আগুন নিয়ন্ত্রণের কাজে বেশ কিছুটা বেগ পেতে হচ্ছে দমকলের কর্মীদের। প্রচুর পরিমাণে কাঠ সেই গুদামে মজুত ছিল বলে অনুমান করা হচ্ছে। আগুন লাগার ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট নয়। আগুন লাগার খবর পাওয়া মাত্র দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। দুর্ঘটনাস্থলে গিয়েছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুও। এর আগেও নিমতলা এলাকায় একটি কাঠের গুদামে আগুন লেগেছিল। সেটিও ছিল নিমতলা দমকল অফিসের কাছেই। দমকল অফিসের পিছনের দিকেই একটি কাঠের গুদামে আগুন লেগেছিল।

শনিবার সকালের এই ঘটনায় এলাকাবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তবে স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, আগুন খুব বেশি ছড়িয়ে যাওয়ার সম্ভবনা কম। আগুন লাগার ঘটনায় স্থানীয় বাসিন্দারা সবাই বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় চলে এসেছেন। বার বার এই এলাকায় কাঠের গুদামে আগুন লাগার ঘটনায় বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছে।