Firhad Hakim on Arjun Singh: কেন এমন করছেন অর্জুন? ‘ফিল’ করতে পারছেন ফিরহাদ

Firhad Hakim on Arjun Singh: গত কয়েকদিনে অর্জুন সিং-এর মন্তব্য ঘিরে তৈরি হয়েছে একাধিক জল্পনা। কখনও বেসুরো হতে দেখা গিয়েছে তাঁকে, আবার কখনও তিনি দাবি করেছেন দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই।

Firhad Hakim on Arjun Singh: কেন এমন করছেন অর্জুন? 'ফিল' করতে পারছেন ফিরহাদ
অর্জুন সিং প্রসঙ্গে মুখ খুললেন ফিরহাদ
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 12:41 AM

কলকাতা : বরাবরই বাংলার অন্যতম দাপুটে রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত অর্জুন সিং। সম্প্রতি ব্যারাকপুরের সেই বিজেপি সাংসদ নতুন করে আলোচনার শীর্ষে উঠে এসেছেন। তাঁর কিছু মন্তব্য ঘিরেই জল্পনার সূত্রপাত হয়। কখনও কেন্দ্রের বিরুদ্ধে, কখনও বঙ্গ বিজেপির বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। আবার সাংবাদিকদের প্রশ্নের মুখে সেই অর্জুন সিং দাবি করেছেন, দলের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ নেই। কেন এমন কথা বলছেন অর্জুন? তা নিয়ে প্রশ্ন করতেই মুখ রাজ্যের মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম জানালেন, অর্জুনের ঠিক কী হয়েছে, তা তিনি অনুভব করতে পারেন। শুধু অর্জুন নয়, ছোট থেকে বড় সব বিজেপি নেতাই বর্তমানে হতাশায় ভুগছে বলে দাবি করেছেন তিনি।

সোমবার অর্জুন সিং প্রসঙ্গে প্রশ্ন করা হলে সাংবাদিকদের ফিরহাদ বলেন, ‘একটা জিনিস আমি ফিল করেছি, যাঁরাই বিজেপি করছেন, তাঁরাই হতাশায় ভুগছেন।’ তাঁর দাবি, ২০২১-এ যখন নির্বাচন হয়েছিল, তখন অনেক রকম মিথ্যা আশ্বাস দিয়েছিল বিজেপি। কাউকে রেলে চাকরি দেওয়া হবে, কাউকে ইনকাম ট্যাক্সে চাকরি দেওয়ার কথা বলা হয়েছিল। ফিরহাদের কথায়, এই সব বলে গরিবের ছেলে মেয়েদের দলে নামিয়েছিল পদ্ম শিবির। এখন সেই উদ্দীপণা আর উৎসাহে ভাটা পড়েছে। তাই বিজেপির নেতা-কর্মীরা নিজেদের জীবনটাকে অন্ধকারে দেখছেন বলে দাবি করেন ফিরহাদ।

শুধু অর্জুনের কথা নয়, বিজেপি যে সব নেতা-কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে, তাঁরাও হতাশায় ভুগছিলেন বলে দাবি করেছেন ফিরহাদ। বিজেপি দলকে এই সব মৃত্যুর দায় নিতে হবে বলে উল্লেখ করেছেন তিনি।

এ দিকে, তৃণমূলের আর এক নেতা তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘অর্জুনের এলাকা তৃণমূল -মুখী হয়ে উঠেছে। অর্জুন কী করবে সেটা ও জানে। দর বাড়ানোর জন্য এমনটা বলছেন কি না আমি জানি না। তবে একটা কথা প্রমাণিত, বিজেপি বাংলার ভাল চায় না।

উল্লেখ্য, বাংলায় সঠিক লোককে দলের দায়িত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন অর্জুন। ‘বিজেপিতে যাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁদের অনেকেই কাজের নয়’, বলে মন্তব্য করেছেন তিনি। সোমবারই দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে বৈঠক হওয়ার কথা তাঁর।