Gold Price Today : পূর্ণিমার চাদের মতোই উজ্জ্বল সোনার দাম, সপ্তাহের প্রথম দিনে কততে বিকোচ্ছে হলুদ ধাতু?

Gold Price Today : এদিন গতকালের দামই বহাল রইল সোনার। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হল ৪৬,২৫০।

Gold Price Today : পূর্ণিমার চাদের মতোই উজ্জ্বল সোনার দাম, সপ্তাহের প্রথম দিনে কততে বিকোচ্ছে হলুদ ধাতু?
ছবি সৌজন্যে : Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 3:56 PM

কলকাতা : সপ্তাহের প্রথম দিনেই সুখবর। তার উপর এদিন বুদ্ধ পূর্ণিমাও। সোমবার অপরিবর্তিত থাকল সোনার দাম (Gold Price)। সাম্প্রতিককালে যেভাবে সোনা-রুপোর দর ওঠা নামা করে সেখানে সোনার দাম অপরিবর্তিত থাকা স্বস্তি দেয়। মধ্যবিত্তরা তাহলে সোনার দোকানে উঁকি দিয়ে একটু দেখতেও পারেন। শনিবার রেকর্ড হারে দাম কমেছিল সোনার। যা গত এক মাসে সর্বনিম্ন। সোমবার সেই দামই বহাল রয়েছে। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২০০ টাকা কমে হয়েছে ৪৬,২৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম ২২০ টাকা কমে তা হয়েছে ৫০,৪৫০ টাকা। সোনার সঙ্গে সামঞ্জস্য রেখে দাম বাড়েনি রুপোরও।

প্রতিবেদনটি লেখার সময় অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৬২৫টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৬,২৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৬২,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,০৪৫ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪০,৩৬০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫০,৪৫০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,০৪,৫০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৫৯,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

অক্ষয় তৃতীয়ার পর সোনা-রুপোর দাম সামান্য ঊর্ধ্বমুখী হওয়ার পর ফের কমেছিল সোনার দাম। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পরপর দু’দিনে মোট ৯৫০ কমেছিল। আর দু’দিনে ২৪ ক্যারেটের সোনার দাম কমেছিল ১০৪০ টাকা। টাকার অঙ্কে যা অনেকটাই। এইবার গত দু’দিন যাবৎ সোনার সেই দামই বহাল রইল। সোনার দামে কোনও ওঠা-নামা হয়নি। এক মাসে এই সর্বনিম্ন সোনার দামেই ক্রেতারা কিনতে পারবেন গয়না। রুপোর দামেও একই ছবি। পরপর দু’দিন দাম বাড়ার পর গত ১৪ মে এক লাফে ৪০০০ টাকা কমেছিল রুপোর দাম। সোমবার সেই দামই রইল। ১ কেজি রুপোর বাটের দাম রইল ৫৯,৪০০ টাকা।

বিশ্ব বাজারে সামান্য দাম বাড়ল সোনার। শনিবার এক ট্রয় আউন্স সোনার দাম কমে হয় ১,৭৭৯.৬০ মার্কিন ডলার। রবিবার সেই দামই বহাল ছিল। এদিন বাজার খুলতেই কিছুটা দাম বাড়ল সোনার। এদিন এক ট্রয় আউন্স সোনার দাম হল ১,৮০৭ মার্কিন ডলার। কলকাতায় সোনার দাম অপরিবর্তিত থাকলেও বিশ্ব বাজারে কিন্তু দামের পরিবর্তন লক্ষ্যনীয়।

সোনার শেয়ার বাজারের দাম :

গতকাল শেয়ার বাজারে টাইটান কোম্পানি, কল্যাণ জুয়েলার ও পিসি জুয়েলারের শেয়ারের দাম বেড়েছিল অনেকটা। শনিবার টাইটান কোম্পানির শেয়ারের শেষ দাম বেড়ে হয়েছে ২,০৯১.০৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দামও গতকাল কিছুটা বেড়েছে। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম হল ৬২.৯০ টাকা। রবিবার সেই দামই বহাল থাকল। এদিন পিসি জুয়েলারের শেয়ারের দাম রয়েছে ২০.২০ টাকা।

গতকাল টাইটান কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত ছিল। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম বেড়ে হল ২,১১৪.২৫ টাকা। গতকাল এর দাম ছিল ২.০৯১.০৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দামও এদিন ৬২.৯০ টাকা থেকে বেড়ে হল ৬৩ টাকা। পিসি জুয়েলারের শেয়ারের দামও ঊর্ধ্বমুখী। ২০.২০ টাকা থেকে বেড়ে হয়েছে ২০.৯৫ টাকা।