Gold Price Today : বৃহস্পতিবারে সদয় হলেন না লক্ষ্মী, এক লাফে অনেকটা দাম বাড়ল সোনার

Gold Price Today : পরপর দু'দিন সোনার দাম কমার পর বৃহস্পতিবার দাম বাড়ল সোনার। পাশাপাশি এক লাফে অনেকটা দাম বেড়েছে রুপোরও।

Gold Price Today : বৃহস্পতিবারে সদয় হলেন না লক্ষ্মী, এক লাফে অনেকটা দাম বাড়ল সোনার
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 11:43 AM

কলকাতা : গত দু’দিন ধরে নিম্নমুখী ছিল সোনার দাম। স্বস্তি মিলেছিল মধ্যবিত্তদের। কিন্তু সেই সুখ বেশিদিন স্থায়ী হল না। ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে দাম বাড়ল ৪৩০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বাড়ল ৪৬০ টাকা। এদিকে গতকালও দাম বেড়েছিল রুপোর। আজও সেই ধারাই বজায় থাকল। এক লাফে ১ কেজি রুপোর দাম বাড়ল ১,১৫০ টাকা।

বৃহস্পতিবার সকাল ১১ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭৫৮ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৮,০৬৪ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,৫৮০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭৫,৮০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১৯০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,৫২০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,৯০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১৯,০০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,১৫০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

পরপর দু’দিন কমেছিল হলুদ ধাতুর দাম। কিন্তু সেই স্বস্তি ক্ষণস্থায়ী। গতকাল ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কমেছিল ২৫০ টাকা। গত এক সপ্তাহে গতকাল সর্বনিম্ন ছিল সোনার দাম। বৃহস্পতিবার ফের বাড়ল সোনা-রুপোর দাম। বিশেষজ্ঞদের মতে, চার দশকের সর্বোচ্চ মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণের জন্য আমেরিকার ফেডেরাল রিজার্ভ ব্যাঙ্ক বেঞ্চমার্ক ইন্টারেস্ট ৫০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। তারপরেই আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে সোনার। তার প্রভাবে দেশীয় বাজারে সোনার দাম ঊর্ধ্বমুখী হয়েছে।

এদিন বিশ্ব বাজারে এক লাফে অনেকটা বাড়ল সোনার দর। গতকাল এক ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৮০৯.৩৩ মার্কিন ডলার। তা বেড়ে হয়েছে ১,৮৩৫.৮৭ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

এদিন পড়ল টাইটান, কল্যাণ ও পিসি জুয়েলারের শেয়ার দর। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম হয়েছে ২,০৯৭.২৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম হয়েছে ৫৮.৪০ টাকা। আর আজ পিসি জুয়েলারের শেয়ারের দাম হয়েছে ২৪ টাকা।