Sandeshkhali: সন্দেশখালির মহিলাদের সঙ্গে ফোনে কথা, কী বললেন রাজ্যপাল?

Sandeshkhali: ৫ জানুয়ারি ইডির উপর আক্রমণের পর কেটেছে দীর্ঘ সময়। এখনও অধারা সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহান। গ্রেফতার হয়েছেন এক শাগরেদ উত্তম সর্দার। আর এক শাগরেদ শিবু হাজরার গ্রেফতারির দাবি উঠলেও তাঁকে এখনও ধরেনি পুলিশ।

Sandeshkhali: সন্দেশখালির মহিলাদের সঙ্গে ফোনে কথা, কী বললেন রাজ্যপাল?
সিভি আনন্দ বোস। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2024 | 9:42 PM

কলকাতা: দীর্ঘ অত্যাচার, বঞ্চনার অভিযোগে কখনও কাঁদছে, আবার শিবু হাজরা, উত্তম সর্দারদের কথা মাথায় এলেই ফুঁসে উঠেছে। বিগত কয়েকদিন ধরেই এই ছবিই দেখা গিয়েছে সন্দেশখালিতে। দাউদাউ করে জ্বলেছে আগুন। তপ্ত সন্দেশখালিতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি হলেও এদিনই আবার কলকাতা হাইকোর্টের নির্দেশে তা উঠেও গিয়েছে। এরইমধ্যে কেরলা সফর কাটছাঁট করে সোজা সোমবার সোজা সন্দেশখালি ছুটে যান রাজ্যপাল। ঘুরে দেখেন এলাকা। মানুষের সমস্যার কথা শোনেন। রাজ্যপালকে দেখে কান্নায় ভেঙে পড়েন সন্দেশখালির মহিলারা। পা ধরেও কাঁদতে দেখা যায় এক মহিলাকে। পুলিশি নিরাপত্তায় নিরাপদ বোধ করছেন না এমন দাবিও করেন কেউ কেউ। সূত্রের খবর, এরইমধ্যে এবার সন্দেশখালির মহিলাদের সঙ্গে ফোনে কথা বললেন রাজ্যপাল। 

সূত্রের খবর, বর্তমানে সন্দেশখালির মহিলাদের কী অবস্থা, প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে কিনা ফোনে কথা বলার সময় এসবই সন্দেশখালির মহিলাদের থেকে জানতে চান রাজ্যপাল। এদিকে একদিন আগে সন্দেশখালি গিয়ে সেখানের অত্য়াচারিতদের আশ্বাসবাণীও দিয়ে আসেন রাজ্যপাল। স্পষ্ট বলেন, আমি তোমাদের সঙ্গে আছি। দিয়ে আসেন রাজভবনের নম্বর। কোনও সমস্যায় পড়লেই সেখানে ফোন করে জানাতে বলা হয়।  

এই খবরটিও পড়ুন

এদিকে ৫ জানুয়ারি ইডির উপর আক্রমণের পর কেটেছে দীর্ঘ সময়। এখনও অধারা সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহান। গ্রেফতার হয়েছেন এক শাগরেদ উত্তম সর্দার। আর এক শাগরেদ শিবু হাজরার গ্রেফতারির দাবি উঠলেও তাঁকে এখনও ধরেনি পুলিশ। অন্যদিকে বড় বিজেপি নেতা বিকাশ সিং ও সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ককে পাকড়াও করা হয়েছে। সব মিলিয়ে দিন যত গড়াচ্ছে ততই তপ্ত হচ্ছে সন্দেশখালি। এদিকে সোমবারই কোচি থেকে কলকাতায় আসেন রাজ্যপাল। সেখান থেকে সন্দেশখালি। সন্দেশখালি ঘুরে দেখে সোজা চলে যান দিল্লি। তবে কী তিনি সোজা স্বরাষ্ট্রমন্ত্রকে জমা দিলেন রিপোর্ট? সেই জল্পনাও তীব্র হয়েছে।