Suvendu Adhikari: শনিতে অভিষেক-শুভেন্দুর টক্কর, ডায়মন্ড হারবারে সভার অনুমতি পেলেন বিরোধী দলনেতা

Suvendu Adhikari: শনিবারই কাঁথিতে সভা রয়েছে অভিষেকের। দুই গড়ে তাই দুই সেনাপতির টক্কর হতে চলেছে।

Suvendu Adhikari: শনিতে অভিষেক-শুভেন্দুর টক্কর, ডায়মন্ড হারবারে সভার অনুমতি পেলেন বিরোধী দলনেতা
শুভেন্দু অধিকারীর এফআইআর সংক্রান্ত মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 4:23 PM

কলকাতা: অভিষেকের পর এবার সভার অনুমতি পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। একদিকে যখন শনিবার সকালে অধিকারী গড়ে তথা শান্তিকুঞ্জের অদূরে বিজেপির বিরুদ্ধে সুর চড়াবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), অন্যদিকে তখন অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে বিজেপির সভায় থাকবেন শুভেন্দু। শুক্রবারই এই সভা সংক্রান্ত মামলায় অনুমতি দিল আদালত। ডায়মন্ডহারবারের লাইট হাউস মাঠে সভা করতে পারবেন শুভেন্দু।

আদালতের নির্দেশ, শব্দবিধি মেনে করতে হবে সভা। সাধারণ মানুষের অসুবিধা করা যাবে না বলে উল্লেখ করেছেন বিচারপতি রাজাশেখর মান্থা। মামলাকারীর আইনজীবী আদালতে জানিয়েছেন, পুলিশ এবং বন্দর কর্তৃপক্ষ ইতিমধ্যেই সেই সভার অনুমতি দিয়েছে। সভার অনুমতি না মেলায় আদালতের দ্বারস্থ হয়েছিল জেলা বিজেপি নেতৃত্ব। সেই মামলাতেই এই নির্দেশ দেওয়া হল। ফলে, শুভেন্দুর সভা সংক্রান্ত আইনি জটিলতা কেটে গেল।

অন্যদিকে, কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে মাত্র ১০০ মিটার দূরে সভা করতে চলেছেন অভিষেক। মাইক বাজিয়ে হেনস্থা করা হবে বলে দাবি করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। সেই আবেদন খারিজ হয়ে যাওয়ায় অভিষেকের সভাতেও কোনও বাধা নেই। সেই মামলায় বিচারপতি বলেছিলেন, ‘সভা করা গণতান্ত্রিক অধিকার।’

সুতরাং শনিবার দুই শিবিরের সেনাপতির সভা ঘিরে সরগরম হতে চলেছে রাজনীতি। পঞ্চায়েত নির্বাচনের আগে শুভেন্দু, অভিষেক দুজনের বিপক্ষের বিরুদ্ধে কড়া আক্রমণ শানাবেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ইতিমধ্যেই ডায়মন্ড হারবারের ওই মাঠ পরিষ্কার করার কাজ শুরু করেছেন বিজেপি কর্মীরা, লাগানো হচ্ছে ফ্ল্যাগ-ফেস্টুন। জটিলতা কেটে যাওয়ার পর থেকেই প্রস্তুতি তুঙ্গে। বিজেপি কর্মী দীপক হালদার বলেন, ‘গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই সভা করা হচ্ছে। সভা।’ সরকার পক্ষ পরিকল্পনা করে সেই সভা পণ্ড করার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেন তিনি। অন্যদিকে, বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ কাঁথির সভা প্রসঙ্গে বলেন, ‘ওদের হাতে এখন কোনও ইস্যু নেই, তাই নেতাদের বাড়ির কাছে গিয়ে সভা করে বিরক্ত করতে চাইছে তৃণমূল।’