Hanskhali Minor Girl Assault: ‘হাথরস হোক বা বাংলা; পিশাচ, নরখাদকদের কোনও বাছবিচার হয় না’, হাঁসখালির ঘটনায় সরব বিশিষ্টজনরা

Physical Harassment: শুভাপ্রসন্নর কথায়, "যারা পিশাচ, যারা নরখাদক, যারা সমাজের কলঙ্ক, যারা পশুর থেকেও নীচু, তাদের কোনও তুলনা হয় না। আজ হাথরস হোক কিংবা বাংলা, এখানে বাছ বিচারের কোনও ব্যাপার নেই। এখানে দয়া মায়া দেখানোর কোনও বিষয় নেই। এদের বেঁচে থাকার কোনও বিষয় নেই।"

Hanskhali Minor Girl Assault: 'হাথরস হোক বা বাংলা; পিশাচ, নরখাদকদের কোনও বাছবিচার হয় না', হাঁসখালির ঘটনায় সরব বিশিষ্টজনরা
নাবালিকার উপর নৃশংস অত্যাচারের তীব্র নিন্দায় বিশিষ্টজনরা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 1:51 PM

কলকাতা : হাঁসখালির পৈশাচিক ধর্ষণের ঘটনায় নিন্দার সরব হয়েছে বিরোধীরা। জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিল ওই নাবালিকা। তারপর সেখান থেকে ফেরার পর থেকেই অসুস্থ হয়ে পড়েছিল। চিকিৎসক জানিয়েছিলেন, অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে, অবস্থা সঙ্কটজনক। প্রাথমিক চিকিৎসার পর বাড়ি নিয়ে আসা হয়েছিল কিশোরীকে। তারপর রাতেই মৃত্যু হয় নির্যাতিতার। পরিবারকে হুমকি দেওয়া হয়, কাউকে কিছু জানালে বাড়ি জ্বালিয়ে দেওয়া হবে। মৃত্যু শংসাপত্র ছাড়াই নির্যাতিতার দেহ সৎকার করা হয়। ঘটনায় নাম জড়িয়েছে এক প্রভাবশালী তৃণমূল নেতার ছেলের। রবিবার অভিযুক্ত গ্রেফতারও করেছে পুলিশ। এদিকে ঘটনার প্রতিবাদে সোমবার হাঁসখালি যাচ্ছে বিজেপির মহিলা মোর্চার প্রতিনিধি দল। হাঁসখালি বনধের ডাক দিয়েছে বিজেপি। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘটনার তীব্র নিন্দা করে অভিযুক্তের কঠোর সাজার কথা বলেছেন। রাজ্যে একের পর এক নারী নির্যাতনের ঘটনায় সরব হয়েছেন শহরের বিশিষ্টজনরাও।

বিশিষ্ট চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানিয়েছেন, ক্ষমতায় থাকা দলের পোষা দুষ্কৃতীদের উপর তাদের আর কোনও নিয়ন্ত্রণ নেই। প্রশাসনেরও নিয়ন্ত্রণ নেই। তাঁর কথায়, “আমরা এককালে দেখেছিলাম পুলিশকে ফাইল মাথায় ধরে টেবিলের তলায় লুকোতে হচ্ছে। পুলিশকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। উত্তর প্রদেশের উন্নাওতে বা হাথরসে যে সব ঘটনা ঘটতে দেখেছি, সেগুলিরই পুনরাবৃত্তি হচ্ছে পশ্চিমবঙ্গে। আমরা এক সময় বার বার বলতে শুনেছি, এটা ছোট ঘটনা, সাজানো ঘটনা, বিচ্ছিন্ন ঘটনা। কিন্তু পর পর যখন কোনও ঘটনা ঘটে যায়, তখন তার পিছনে কোনও সূত্র নিশ্চয়ই আছে। একচ্ছত্র ক্ষমতা থেকে উঠে আসা ব্যভিচার এখন নিয়ন্ত্রণ ছাড়িয়ে গিয়েছে। এর বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলা ছাড়া আর কোনও রাস্তা নেই।”

ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্রও। অভিনেত্রী জানিয়েছেন, “এই ঘটনাটি সামনে এসেছে তাই সকলে জানতে পারছেন, এমন কত ঘটনা রয়েছে যা লোকের নজরেই আসে না। ২০২২ সালে এসেও মেয়েদের আত্মরক্ষার জন্য পিপার স্প্রে রাখতে হয় সঙ্গে, ক্যারাটে শিখতে হয়। কেন? এখনও মেয়েদের কোনও পোশাক পরতে গেলে ভাবতে হয়। সেই দ্রোপদীর যুগেও মেয়েরা হেনস্থা হয়েছে, এখনও হচ্ছে। মানুষের যৌন প্রবৃত্তি যতক্ষণ থাকবে এমন ঘটনা ঘটতেই থাকবে। ভীষণ বিরক্ত লাগছে।”

অভিনেতা রুদ্রনীল ঘোষ জানিয়েছেন, “অন্য রাজ্যের ছোট ঘটনাকে বড় করে দেখিয়ে নিজের রাজ্যের ঘটনাকে চাপা দেওয়া যাবে না। পশ্চিমবঙ্গে শাসক দলের ঘনিষ্ঠ লোকজনের আস্ফালন নিয়ে নতুন করে কিছু বলার নেই। অত্যন্ত মর্মান্তিক ও দুঃখজনক ঘটনা। আবারও পুলিশের নিষ্ক্রিয়তা দেখা গেল। এমন একটা খবর বেরিয়ে আসতে এক সপ্তাহ লেগে গেল। পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী নিশ্চয়ই এই বিষয়টা দেখবেন। তবে পুলিশ এখানে ঠুটো জগন্নাথ। এখন শাসক দলের লোকজনের ইচ্ছে পূরণ করতে না পারলে জীবন-জীবিকা সব শেষ হয়ে যাবে। বিরোধীরা প্রতিবাদ করতে গেলে তাদের চুপ করিয়ে দেওয়া হচ্ছে। পুরো মগের মুলুক চলছে।”

হাঁসখালির ঘটনা প্রসঙ্গে শুভাপ্রসন্ন জানিয়েছেন, “খুবই দুঃখজনক। মর্মান্তিক ঘটনা। পশুরাও এমন কাজ করে না। মানুষ যে পর্যায়ে চলে যাচ্ছে, তা পৈশাচিক। এ শুধু হত্যার আর একটি প্রকরণ। একজন নারী, তিনি যে কোনও বয়সেরই হোন, তিনি মায়ের জাত। ঘটনার তীব্র নিন্দা করছি। আশা করি আমাদের সমাজ ও শাসন ব্যবস্থা যাতে কঠোর শাস্তি দিতে পারে। যারা পিশাচ, যারা নরখাদক, যারা সমাজের কলঙ্ক, যারা পশুর থেকেও নীচু, তাদের কোনও তুলনা হয় না। আজ হাথরস হোক কিংবা বাংলা, এখানে বাছ বিচারের কোনও ব্যাপার নেই। এখানে দয়া মায়া দেখানোর কোনও বিষয় নেই। এদের বেঁচে থাকার কোনও বিষয় নেই।”

আরও পড়ুন : Hanskhali Physical Assault Case: সোমে হাঁসখালি যাচ্ছে বিজেপি, অভিযুক্তের কঠোর শাস্তির আশ্বাস জ্যোতিপ্রিয়র