CBI Joint Director : CBI-এর ঘরে গরু, কয়লা, বগটুই, এসএসসি…, সামাল দিতে এলেন নয়া IPS, কে এই বেণুগোপাল, জানুন

CBI Joint Director : সিবিআইয়ের কলকাতা জ়োনের জয়েন্ট ডিরেক্টর পদ থেকে সরানো হয়েছে পঙ্কজ শ্রীবাস্তবকে। তাঁর জায়গায় দায়িত্ব নিলেন এন বেণুগোপাল।

CBI Joint Director : CBI-এর ঘরে গরু, কয়লা, বগটুই, এসএসসি..., সামাল দিতে এলেন নয়া IPS, কে এই বেণুগোপাল, জানুন
আজ দায়িত্ব গ্রহণ করলেন এন বেণুগোপাল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 2:27 PM

কলকাতা : গরু পাচার। কয়লা পাচার। স্কুল সার্ভিস কমিশনে শিক্ষক নিয়োগ দুর্নীতি। কলকাতা হাইকোর্টের নির্দেশে একাধিক মামলার তদন্তে নেমেছে সিবিআই। এই পরিস্থিতিতে গতকাল সিবিআইয়ের কলকাতা জ়োনের যুগ্ম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে আইপিএস এন বেণুগোপালকে। আজ তিনি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে আসেন। তাঁকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। আজ দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়মের মামলায় গতকাল সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। গত কয়েক মাসে একাধিক মামলায় তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়েছে হাইকোর্ট। রাজ্যে যখন একের পর এক মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে এসে পড়ছে, তখনই বদল করা হল সিবিআইয়ের কলকাতা জ়োনের যুগ্ম ডিরেক্টরকে।

গতকাল সিবিআইয়ের কলকাতা জ়োনের জয়েন্ট ডিরেক্টর পদ থেকে পঙ্কজ শ্রীবাস্তবকে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় নিয়ে আসা হয় এন বেণুগোপালকে। জানা গিয়েছে, এখন থেকে কয়লা পাচার, গরু পাচার এবং নারদ তদন্তের দায়িত্ব পালন করবেন এন বেণুগোপাল।

কে এই বেণুগোপাল?

হিমাচল প্রদেশের ১৯৯৫ ব্যাচের আইপিএস ক্যাডার এন বেণুগোপাল। সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর হওয়ার আগে হিমাচল প্রদেশের সিআইডি-র অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল ছিলেন তিনি। একইসঙ্গে প্রিজনস অ্যান্ড কারেকশনাল সার্ভিসেসের এডিজি-র দায়িত্বও পালন করতেন। গতমাসে তাঁকে ৫ বছরের ডেপুটেশনে সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টরের পদে নিয়ে আসার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। তারপরই হিমাচল প্রদেশের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় তাঁকে। আর গতকালই তাঁকে সিবিআইয়ের কলকাতা জ়োনের যুগ্ম ডিরেক্টর নিয়োগ করা হল।

আজ সকালে সিজিও কমপ্লেক্সে এসে দায়িত্বভার বুঝে নেন বেণুগোপাল। তাঁর নেতৃত্বে একাধিক মামলায় সিবিআই তদন্ত কেমন ভাবে এগোয়, সেটাই দেখার।