ঘুরপথে ‘বঙ্গ-ভঙ্গে’র দাবিতে মদত বিজেপির? চাঞ্চল্যকর টুইট অমিত মালব্যর

টুইটে অমিত মালব্য লিখেছেন, "অমুসলিম সংখ্যাগরিষ্ঠতাই বাংলার মূল আধার। তৃণমূল এই আধার ভাঙছে। ফলে জনবিন্যাসে বদল আসছে।"

ঘুরপথে 'বঙ্গ-ভঙ্গে'র দাবিতে মদত বিজেপির? চাঞ্চল্যকর টুইট অমিত মালব্যর
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 3:24 PM

কলকাতা: পৃথক উত্তরবঙ্গের দাবিতে গলা ফাটাচ্ছেন বিজেপি সাংসদ জন বার্লা। ব্যাখ্যা দিয়ে তিনি জানিয়েছেন, উন্নতির জন্যই এই দাবি তাঁর। বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অবশ্য দাবি, কেউ কেউ এ কথা বলছেন। বিজেপি সকলের একসঙ্গে উন্নতি চায়। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, বুদ্ধিমত্তার সঙ্গেই একটা সূক্ষ্ম লাইন টেনেছেন দিলীপ ঘোষ। পাশাপাশি বর্তমান সরকারের অপশাসনের জন্যই উত্তরবঙ্গের মানুষের এই হতাশা, সে কথাও জানিয়েছেন তিনি। এই টানাপোড়েনের মাঝেই তাৎপর্যপূর্ণ টুইট বিজেপি নেতা অমিত মালব্যর। সেখান থেকেই রাজনৈতিক বিশ্লেষকরা প্রশ্ন তুলছেন, তাহলে কি ঘুরপথে ‘বঙ্গভঙ্গে’ মদত দিচ্ছে বিজেপি?

টুইটে অমিত মালব্য লিখেছেন, “অমুসলিম সংখ্যাগরিষ্ঠতাই বাংলার মূল আধার। তৃণমূল এই আধার ভাঙছে। ফলে জনবিন্যাসে বদল আসছে।” রাজ্য় জুড়ে এ দিন পশ্চিমবঙ্গ দিবস পালন করছে বিজেপি। সেই দিনে অমিত মালব্যর এই টুইট। তার সঙ্গে একাধিক বিজেপি সাংসদের পৃথক উত্তরবঙ্গের দাবি জল্পনা বাড়াচ্ছে। পৃথক উত্তরবঙ্গ ইস্যুতে ইতিমধ্যেই বিজেপিতে ভাঙন হয়েছে। তৃণমূলে যোগ দিতে চলেছেন আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। টিভি নাইন বাংলাকে গঙ্গাপ্রসাদবাবু বলেন, “সোমবার তৃণমূল ভবনে আমি ও আরও কয়েকজন বিজেপি নেতা তৃণমূলে যোগদান করছি। প্রথমে আমরা যোগদান করব। এরপর ডুয়ার্সে বিজেপির ধস নামবে।”

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ যখন ‘সকলের উন্নতির’ কথা বলছেন। তখন পৃথক দাবি সাংসদদের। জন বার্লা এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার কথা বলেছেন। বিজেপি কেন্দ্রীয় নেতা অমিত মালব্য তখনই জনবিন্যাসের যুক্তি টানছেন। সব মিলিয়ে জল্পনা ক্রমশ জোরাল হচ্ছে। যদিও এসবকে পাত্তা দিতে নারাজ তৃণমূল। তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, “আমার খারাপ লাগে গো-হারা হারার পরও এই নির্লজ্জ বেহায়াদের কোনও শিক্ষা হল না। একটা লজ্জা থাকে তো যে বাংলার মানুষ তাড়িয়ে দিল। এখানে তাঁরা বিভেদের বিষ ছড়াতে আসছে। এই ধরনের অপচেষ্টাকে বাংলার মানুষ প্রতিহত করবেন।”

আরও পড়ুন: ‘ভোট পরবর্তী হিংসা নিয়ে নির্দেশ আরেকবার ভেবে দেখুন’, আদালতে আর্জি রাজ্যের