তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎও? নিজেই জানালেন কী সিদ্ধান্ত নিচ্ছেন

Former MP Abhijit Mukherjee: গত ৯ জুন প্রণব-পুত্র অভিজিৎ তাঁর জঙ্গিপুরের বাসভবনে তৃণমূলের জেলা সভাপতি, জঙ্গিপুরের সাংসদ-সহ একাধিক নেতার সঙ্গে সাক্ষাৎ করেন।

তৃণমূলে প্রণব-পুত্র অভিজিৎও? নিজেই জানালেন কী সিদ্ধান্ত নিচ্ছেন
ফাইল চিত্র।

কলকাতা: একুশের বিধানসভা ভোটে বিপুল ভোটে জিতেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। এরপরই তৃণমূলে যোগ দিতে চেয়ে একের পর এক আবেদন আসছে তৃণমূল ভবনে। একইসঙ্গে বেশ কিছু হেভিওয়েটের দল বদলের সম্ভাবনা নিয়েও জোরাল হচ্ছে জল্পনা। এরকমই একটি নাম কংগ্রেসের অভিজিৎ মুখোপাধ্যায়। প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের ছেলে। যদিও এই জল্পনার কোনও বাস্তব ভিত্তি নেই বলেই দাবি করেছেন অভিজিৎ।

গত ৯ জুন প্রণব-পুত্র অভিজিৎ তাঁর জঙ্গিপুরের বাসভবনে তৃণমূলের জেলা সভাপতি, জঙ্গিপুরের সাংসদ-সহ একাধিক নেতার সঙ্গে সাক্ষাৎ করেন। এরপরই জেলাজুড়ে জল্পনা ছড়ায়, তা হলে কি অভিজিৎও মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে উদ্যত? বুধবারের সেই বৈঠকে ছিলেন তৃণমূল সাংসদ খলিলুর রহমান, তৃণমূল জেলা সভাপতি আবু তাহের, বিধায়ক ইমানি বিশ্বাস, দুই মন্ত্রী আখরুজ্জামান ও সাবিনা ইয়াসমিন-সহ জেলার আরও একাধিক হেভিওয়েট তৃণমূল নেতা।

আরও পড়ুন: ভোটে হারা নিয়ে মুখ খুলেছিলেন বিজেপির সব্যসাচী, শৃঙ্খলা ভাঙার অভিযোগ জমা পড়ল দলের অন্দরে

শুক্রবার অভিজিৎ একটি সাংবাদিক বৈঠক করে জানান, এই মুহূর্তে তিনি তৃণমূলে যাচ্ছেন না। এ নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে। তবে কংগ্রেসের এই নেতা বিষয়টি যতই ‘বিভ্রান্তি’ বলে উড়িয়ে দিন না কেন, জেলার রাজনৈতিক মহল কিন্তু বলছে, এখনই সমস্ত সম্ভাবনা শেষ নয়। কোনও কারণ ছাড়াই অভিজিৎ নিজের বাসভবনে তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করলেন, এত সহজে দু’য়ে দু’য়ে চার মানতে নারাজ তারা।