Bhabani Bhawan: ভবানী ভবনে নথি আনতে গিয়ে কামদুনির পরিবার জানল ‘আজ ছুটি’

Bhabani Bhawan: সিআইডির তরফ থেকে এদিন আসার কথা বলা হয়েছিল। কিন্তু শনিবার ছুটির দিন থাকায় কোনও আধিকারিককে পেলেন না পরিবার। ফলে খালি হাতেই ভবানী ভবনের সিআইডি দফতর থেকে বেরিয়ে গেলেন কামদুনির নির্যাতিতার পরিবারের লোকজনেরা।

Bhabani Bhawan: ভবানী ভবনে নথি আনতে গিয়ে কামদুনির পরিবার জানল 'আজ ছুটি'
ভবানী ভবন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2024 | 3:03 PM

কলকাতা: একদিকে আরজি করের ঘটনা নিয়ে যখন তোলপাড় রাজ্য। সুপ্রিম-শুনানির অপেক্ষায় দিন গুনছে মানুষ। তখন সুপ্রিম কোর্টে আরও এক মামলা রয়েছে। তারজন্য নথি নিতে শনিবার ভবানীভবনে আসে নির্যাতিতার পরিবার। কামদুনি মামলাও সুপ্রিম কোর্টে বিচারাধীন।

আজ ভবানী ভবনে কামদুনি মামলা সংক্রান্ত নথি নিতে সিআইডি দফতরে এসে পৌঁছন নির্যাতার পরিবারের লোকজন। কামদুনির নির্যাতিতার পরিবারের লোকেরা ভবানী ভবনে এসেছিলেন কামদুনি মামলায় বেশ কিছু নথিপত্র সংগ্রহ করতে।

সিআইডির তরফ থেকে এদিন আসার কথা বলা হয়েছিল। কিন্তু শনিবার ছুটির দিন থাকায় কোনও আধিকারিককে পেলেন না পরিবার। ফলে খালি হাতেই ভবানী ভবনের সিআইডি দফতর থেকে বেরিয়ে গেলেন কামদুনির নির্যাতিতার পরিবারের লোকজনেরা।

এই মামলার শুনানির জন্য সুপ্রিম কোর্টে বেশ কিছু নথিপত্র দেখাতে হবে নির্যাতিতার পরিবারকে। সেই নথি নিতেই এসেছিলেন কামদুনির নির্যাতিতার পরিবারের লোকেরা। আগামী ২০ সেপ্টেম্বর আবারও তাঁরা আসবেন। কাগজপত্র না পেলে ভবানী ভবনের সামনেই অনশনের হুঁশিয়ারি দেন নির্যাতিতার পরিবার।

২০১৩ সালে উত্তর ২৪ পরগনার কামদুনির এক ছাত্রীর উপর নৃশংস অত্যাচার চলে। সেই ঘটনায় তিনজন দোষী সাব্যস্ত হন। ফাঁসির সাজা দেয় নিম্ন আদালত। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। সেই রায় নিয়ে মামলা হয় কলকাতা হাইকোর্টে। দু’জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে বাকিদের সাজা মকুব করে হাইকোর্ট। সেই রায় মানতে পারেননি কামদুনির প্রতিবাদীরা। মানতে পারেনি রাজ্যও। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।