Sourav Ganguly: সাতসকালে সৌরভের বাড়িতে বালতি নিয়ে হাজির কাউন্সিলর, নতুন নিয়ম চালু করতে ঘুরলেন গোটা পাড়া

Behala: কলকাতা পুরনিগমের ১২৩ নম্বর ওয়ার্ডে সৌরভের বাড়ি। শুক্রবার তাঁর বাড়িতেও দুই ধরনের বালতি নিয়ে হাজির কলকাতা পুরনিগমের কর্মীরা।

Sourav Ganguly: সাতসকালে সৌরভের বাড়িতে বালতি নিয়ে হাজির কাউন্সিলর, নতুন নিয়ম চালু করতে ঘুরলেন গোটা পাড়া
সৌরভের বাড়িতে কাউন্সিলর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 1:48 PM

কলকাতা: কলকাতা পুরনিগম (Kolkata Municipal Corporation) থেকে শহরের বাড়িগুলি থেকে ময়লা-আবর্জনা সংগ্রহের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। দুই ধরনের বালতির ব্যবস্থা করা হয়েছে। সবুজ বালতি ও নীল বালতি। সবুজ বালতিতে ফেলতে হবে পচনশীল দ্রব্য। নীল বালতিতে ফেলতে হবে প্লাস্টিকজাত দ্রব্য। কলকাতা পুরনিগম থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই মতো প্রত্যেক কলকাতাবাসীর বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে নীল ও সবুজ রঙের বালতি। নিয়ম করে পুরকর্মীরাই সকালবেলায় সেই বালতি থেকে ময়লা-আবর্জনা সংগ্রহের কাজ করবে। এদিন সেই বালতি পৌঁছে দেওয়া হল ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের (Sourav Ganguly) বাড়িতেও।

কলকাতা পুরনিগমের ১২৩ নম্বর ওয়ার্ডে সৌরভের বাড়ি। শুক্রবার তাঁর বাড়িতেও দুই ধরনের বালতি নিয়ে হাজির কলকাতা পুরনিগমের কর্মীরা। সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বাড়িতে মোট ছ’টি পরিবার। প্রত্য়েক পরিবারের কাছে দুই ধরনের বালতি দেওয়া হয়। নীল, সবুজ মিলিয়ে মোট ১২টি বালতি দেওয়া হয় সৌরভের বাড়িতে। কোন বালতিতে কোন ধরনের ময়লা ফেলতে হবে, তাও বোঝানো হল। এই উদ্যোগের বিষয়ে ১২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুদীপ পোল্লে জানান, সৌরভ গঙ্গোপাধ্যায় হলেন একজন আইকন। তাঁর বাড়িতে ময়লা-আবর্জনা ফেলার এই বন্দোবস্ত দেখে, যাতে অন্যান্য সাধারণ মানুষও উৎসাহিত হন, সেই কারণেই এই উদ্যোগ বলে জানান তিনি।

কাউন্সিলর বলেন, “শহরের রাস্তাঘাটে বা অন্যত্র যাতে ময়লা-আবর্জনা ফেলা না হয়, সেই কারণে মেয়র ফিরহাদ হাকিম এই সিদ্ধান্ত নিয়েছেন। সেই মতো এলাকার মানুষদের বালতি দেওয়া হচ্ছে। আজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাড়ায় আমরা বালতি দেওয়ার প্রক্রিয়া শুরু করেছি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো আইকনরা এগিয়ে এলে মানুষ আরও প্রভাবিত হবেন। গতকাল থেকে আমাদের এই বালতি দেওয়া শুরু হয়েছে। আগামী দিনে বাকি বাড়িগুলিতেও দেওয়া হবে।” কাউন্সিলর আরও জানান, কলকাতা সুন্দর ও পরিচ্ছন্ন করে লন্ডনের মতো করার যে লক্ষ্য নেওয়া হয়েছে, তারই অনেকগুলি ধাপের মধ্যে একটি হল এই ময়লা-আবর্জনা সংগ্রহের পদক্ষেপ।