Kolkata Fire: গার্ডেন রিচে বিধ্বংসী আগুন, ব্যাহত রেল পরিষেবা

Kolkata Fire: খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আরও একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে।

Kolkata Fire: গার্ডেন রিচে বিধ্বংসী আগুন, ব্যাহত রেল পরিষেবা
গার্ডেন রিচে আগুন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 9:28 AM

কলকাতা: ফের শহরে অগ্নিকাণ্ড। কলকাতা বন্দর এলাকা গার্ডেন রিচে একটি গুদামে বিধ্বংসী আগুন লেগেছে। ৯৮ নম্বর গার্ডেন রিচ রোডের একটি গুদামে আগুন লেগেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন। দইঘাট সংলগ্ন এলাকায় দীর্ঘদিনের পুরনো কলকাতা পোর্ট ট্রাস্টের গুদামে আগুন লাগে। এই গোডাউনটি ভাড়া নিয়ে অনেক ব্যবসায়ী বিভিন্ন ব্যবসার সামগ্রী মজুত করে রাখছেন। দীর্ঘদিনের পুরনো এই গোডাউনটি নানা কাজে ব্যবহৃত হত। ভোজ্য তেল থেকে শুরু করে বিভিন্ন ধরনের সামগ্রী এই গুদামে মজুত ছিল। আগুনের জেরে চক্ররেল পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সকাল ৮-১৫ মিনিট নাগাদ তাঁরা গোডাউনের ভিতর থেকে কালো ধোঁয়া বের হতে দেখেন। মুহূর্তের মধ্যেই কালো ধোঁয়ায় চতুর্দিক অন্ধকার হয়ে যায়। স্থানীয় বাসিন্দারাই প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজ শুরু করেন। এলাকা থেকে জল নিয়ে এসে ঢালকে থাকেন তাঁরা। কিন্তু আগুন বিধ্বংসী চেহারা নেয়। দাহ্য পদার্য থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত।

খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে প্রথমে পৌঁছয় সেনা বাহিনীর দমকল।  দুটি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করে। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় আরও একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। আপাতত আগুন নেভানোর কাজ চলছে। দমকল কর্মীরা জানাচ্ছেন, আগুন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে কী থেকে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। পোর্ট ট্রাস্ট কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলা হবে।

তবে ওই এলাকায় আশেপাশে অনেক বাড়ি রয়েছে। আগুন আরও ছড়িয়ে পড়লে বড় বিপদের আশঙ্কা ছিল। কিন্তু স্থানীয় বাসিন্দা ও দমকলকর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন: Dilip Ghosh Assembly Election 2022 Results: ‘বিরোধীরা কোনও ফ্যাক্টরই হবে না, পাঁচ রাজ্যেই জয় বিজেপির’, আত্মবিশ্বাসী দিলীপ

আরও পড়ুন:  Ek Janala Project: বহুতল আবাসন নির্মাণে অনুমতি পেতে এবার নয়া নিয়ম! চালু ‘এক জানালা’ ব্যবস্থাপনা