Fire in Kolkata: একই দিনে পর পর দুই অগ্নিকাণ্ড শহরে, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন

Fire in Kolkata: শহরের একটি ব্যাঙ্কে আগুন লাগার ঘটনা। ধোঁয়া দেখতে পেয়েই দমকলে খবর দেন নিরাপত্তা রক্ষী।

Fire in Kolkata: একই দিনে পর পর দুই অগ্নিকাণ্ড শহরে, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন
ব্যাঙ্কে আগুন
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 16, 2022 | 11:40 PM

কলকাতা : মঙ্গলবার ভয়াবহ অগ্নিকাণ্ডে মহাকরণে বেশ কিছু নথি ভস্মীভূত হয়ে গিয়েছে। আর এবার আগুন লাগার ঘটনা ঘটল শহরের একটি বেসরকারি ব্যাঙ্কে। এ দিন সন্ধ্যায় ব্যাঙ্ক বন্ধ হয়ে যাওয়ার পর এই অগ্নিকাণ্ডেগ ঘটনা ঘটে। কেউ আহত হননি। দমকলের ৪ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ দিন কলকাতার বিএনএস রোডের একটি বেসরকারি ব্যাঙ্কের নীচের তলায় আগুন লেগে যায়। প্রথমে কিছু বোঝা যায়নি। বাইরেই ছিলেন নিরাপত্তা রক্ষী। তিনি ধোঁয়া বেরতে দেখেন। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন তিনি। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসার পর কুলিং ডাউন প্রসেসও শুরু হয়। কিন্তু ভিতরে ব্যাঙ্কের বেশ কিছু নথিপত্র পুড়ে গিয়েছে বলে দমকল সূত্রে খবর। নষ্ট হয়ে গিয়েছে বেশ কিছু কম্পিউটারও। ভিতরে আগুন যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য প্রথম থেকেই তৎপর ছিল দমকল।

দমকলকর্মীরা যখন ঘটনাস্থলে পৌঁছন, তখন ব্যাঙ্কের ভিতরে ধোঁয়ায় ভরে গিয়েছে। অক্সিজেন মাস্ক পরে ভিতরে প্রবেশ করেন দমকলকর্মীরা। পাশে অনেকগুলো অফিস থাকায় আতঙ্ক তৈরি হয়। ব্যাঙ্কের এসি থেকেই আগুন ছড়িয়ে পড়েছিল বলে জানা গিয়েছে।

এই ঘটনার কিছুক্ষণ আগেই মহাকরণ তথা রাইটার্স বিল্ডিং-এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যে ঘরে আগুন লেগেছে সেখানে গুরুত্বপূর্ণ দুটি ফাইল পুড়ে গিয়েছে। এ ছাড়া কম্পিউটারও ভস্মীভূত হয়ে গিয়েছে। বেশ কিছু আসবাবপত্রেরও ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, রাজ্যের স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা, মুখ্যসচিব হরে কৃষ্ণ দ্বিবেদী ছুটে গিয়েছিলেন ঘটনাস্থলে। প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে মহাকরণে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla