Kolkata Metro : এই রবিবার আধ ঘণ্টা আগে শুরু মেট্রো পরিষেবা, কেন এমন সিদ্ধান্ত?

Kolkata Metro : এই রবিবার আধ ঘণ্টা আগে শুরু হবে মেট্রো পরিষেবা। সাড়ে ৮টায় চলবে প্রথম মেট্রো।

Kolkata Metro : এই রবিবার আধ ঘণ্টা আগে শুরু মেট্রো পরিষেবা, কেন এমন সিদ্ধান্ত?
কলকাতা মেট্রো
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jul 02, 2022 | 11:05 PM

কলকাতা : ছুটির দিন। অফিস যাত্রীদের ভিড় থাকে না। অন্যদিনের তুলনায় মেট্রোয় ভিড়ও কম হয়। এরপরও এই রবিবার আধ ঘণ্টা আগে থেকে চলবে মেট্রো। রবিবার সকাল ৯টা থেকে মেট্রো পরিষেবা (Metro Services) শুরু হয়। তার পরিবর্তে আগামিকাল মেট্রো পরিষেবা শুরু হবে সকালে সাড়ে আটটা থেকে।

এই রবিবার মেট্রো পরিষেবা শুরুর সময় এগিয়ে আনার কারণ কী?

আগামিকাল, ৩ জুলাই, ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস (প্রিলিমিনারি) পরীক্ষা রয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবেই মেট্রো রেল পরিষেবা শুরুর সময় আধ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। রবিবার কবি সুভাষ ও দক্ষিণেশ্বর, দুই প্রান্ত থেকেই প্রথম মেট্রো ছাড়বে সকাল সাড়ে আটটায়। এই রবিবার বাড়ছে মেট্রোর সংখ্যাও। অন্যান্য রবিবার যেখানে ১৩০টি মেট্রো চলে, সেখানে এই রবিবার ১৩৪টি মেট্রো চলবে। মেট্রো শুরু সময় আধ ঘণ্টা এগিয়ে আনা হলেও শেষ মেট্রোর সূচিতে কোনও বদল হয়নি।

রবিবার মেট্রো পরিষেবা বাড়লে লোকাল ট্রেন পরিষেবা কমছে। রেল ব্রিজের গার্ডার মেরামতির জন্য শিয়ালদহ-দমদমের মধ্যে শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোনও ট্রেন চলবে না। এর জন্য ৩৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। একাধিক দূরপাল্লার ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীদের কথা মাথায় রেখেই সর্বাপেক্ষা কম ব্যস্ত সময়ে রেল ব্রিজ মেরামতির কাজ সেরে ফেলা হচ্ছে। সেজন্যই শনিবার রাত সাড়ে এগারোটা থেকে ১০ ঘণ্টা সময় বাছা হয়েছে। যাতে যাত্রীরা খুব বেশি অসুবিধায় না পড়েন।

এই খবরটিও পড়ুন

আবার হাওড়া-বর্ধমান লাইনে শক্তিগড় এবং গাংপুর স্টেশনের মাঝখানে বৈদ্যুতিক কাজকর্ম এবং ট্র্যাফিকের কাজ চলবে আগামী ৩ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত। তিন থেকে ছয় ঘণ্টা পর্যন্ত কাজ চলতে পারে ওই দিনগুলিতে। সেই কারণে বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও অন্য রুট দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla