CBI: উলট পুরাণ! সিবিআই-এর সাহায্যের আবেদন জানিয়ে মামলা কলকাতা পুলিশের

CBI Kolkata Police: কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগে কলকাতা পুলিশের বটতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। সূত্রের খবর, পুলিশে অভিযোগ দায়ের হওয়া ব্যক্তির নাম সিদ্ধার্থ কোঠারি।

CBI: উলট পুরাণ! সিবিআই-এর সাহায্যের আবেদন জানিয়ে মামলা কলকাতা পুলিশের
সিবিআইয়ের সাহায্য চেয়ে আদালতে কলকাতা পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 8:48 PM

কলকাতা: এ যে উলট পুরাণ। বিচার পেতে খোদ সিবিআই-এর সাহায্যের দাবি জানাল কলকাতা পুলিশ। যা সাম্প্রতিক রাজনৈতিক বিরোধিতার আবহে কিছুটা নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে। যে মামলায় কলকাতা পুলিশ সিবিআই-এর সাহায্য চেয়েছে, সেই মামলার সমস্যা সমাধানে বাংলা ও ছত্তিশগঢ়ের পুলিশ প্রধানদের আলোচনা করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। গোটা ঘটনায় ভিনরাজ্য পুলিশের সিআইডি বা সিবিআই-এর সহযোগিতা চাওয়া হয়েছে।

ঘটনা হচ্ছে, কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগে কলকাতা পুলিশের বটতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। সূত্রের খবর, পুলিশে অভিযোগ দায়ের হওয়া ব্যক্তির নাম সিদ্ধার্থ কোঠারি। এই অভিযোগ দায়ের হওয়ার পর দিয়েই অভিযুক্ত ব্যক্তি পশ্চিমবঙ্গ থেকে অন্য রাজ্যে গা ঢাকা দেয়। পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে, অভিযুক্ত ব্যক্তি সিদ্ধার্থ কোঠারি ছত্তিশগঢ়ে গা ঢাকা দিয়ে রয়েছে। সেই মতো নিম্ন আদালতের জারি করা নির্দেশ নিয়ে ছত্তিশগঢ় পৌঁছে যায় কলকাতা পুলিশের একটি বিশেষ দল।

কিন্তু কলকাতা পুলিশের মামলায় অভিযোগ করা হয়েছে, কলকাতা পুলিশের একটি বিশেষ দল ছত্তিশগঢ় পৌঁছনর পরই অপ্রীতিকর কিছু ঘটনা ঘটে। মামলায় পুলিশে তরফে দাবি, সিদ্ধার্থ কোঠারি নামক ব্যক্তির সন্ধানে ছত্তিশগঢ়ের দুর্গ থানা এলাকায় পৌঁছনর পরই স্থানীয় মানুষকে উস্কে দেওয়া হয় পুলিশের বিরুদ্ধে। পুলিশকে নানাভাবে অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় বলেও দাবি করা হয়। এমনকী, ছত্তিশগঢ় পুলিশের বিরুদ্ধে অভিযোগ যে তারা সঠিকভাবে সহযোগিতাও করেনি।

এখানেই শেষ নয়। হাইকোর্টে দায়ের করা মামলায় কলকাতা পুলিশ আরও দাবি করেছে, ছত্তিশগঢ় পুলিশের পক্ষ থেকে নাকি কলকাতা পুলিশকে এক প্রকার হুঁশিয়ারিও দেওয়া হয় ফিরে যাওয়ার জন্য। শেষ পর্যন্ত অভিযুক্তকে ধরতে সিবিআই বা সে রাজ্য়ের সিআইডির সহযোগিতা চেয়ে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন: শুরুর আগেই ধাক্কা! মমতার স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’-এর বিরুদ্ধে হাইকোর্টে ডিলাররা

সেই মামলার শুনানি শুরু হলে এ দিন আদালতের পক্ষ থেকে বিচারপতি বলেন, নিম্ন আদালত অভিযুক্তের বিরুদ্ধে যে তদন্তের নির্দেশ দিয়েছে, তা একমাসের মধ্যে কার্যকর করতে হবে। দুই রাজ্যের পুলিশ প্রধানদের আলোচনা করারও নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন:  Post Poll Violence: কলকাতার অবস্থা ভয়ঙ্কর, ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে FIR চেয়ে আবেদন হাইকোর্টে