পোস্তা উড়ালপুল কি আদৌ ভাঙা হবে নাকি সবই কথার কথা? সংশয়ে বাসিন্দারা

যারা মৃতদের পরিবারকে সাময়িক চাকরি দিল, তারা কি আদৌ কিছু করবে? প্রশ্ন তুলেছেন অলোক লাট নামে এক বাসিন্দা।

পোস্তা উড়ালপুল কি আদৌ ভাঙা হবে নাকি সবই কথার কথা? সংশয়ে বাসিন্দারা
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 4:54 PM

কলকাতা: পোস্তা উড়ালপুল কি সত্যি ভেঙে ফেলা হবে? সংশয়ে বাসিন্দারা। পাঁচ বছর পর অবশেষে পোস্তা উড়ালপুলের (Posta Flyover) আংশিক ভাঙ্গার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে সেই সিদ্ধান্ত সত্যি ফলপ্রসূ হবে কিনা, প্রশ্ন করছেন সেখানকার বাসিন্দারা।

২০১৬ সালের ৩১ মার্চ গত বিধানসভা ভোটের মুখে উড়ালপুল ভেঙে পড়ে। মৃত্যু হয় ২৮ জনের। উড়ালপুল ভাঙার পর তার ভবিষ্যৎ ঠিক করতে মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি তৈরি করেন মুখ্যমন্ত্রী। প্রথমে খড়গপুর আইআইটি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করে। কিন্তু তাদের রিপোর্টে স্পষ্ট মতামত না থাকায় প্রখ্যাত ব্রিজ বিশেষজ্ঞ ভি কে রায়নাকে দায়িত্ব দেয় সরকার। তিনি গতবছর ব্রিজ ভেঙ্গে ফেলার পরামর্শ দেন। সেই মতমতকেই গুরুত্ব দিতে চলেছে রাজ্য সরকার। ভাঙার দায়িত্ব দেওয়া হয়েছে রেলের সংস্থা রাইটসকে। ঠিক হয়েছে বিপদজ্জনক অংশ ভেঙে ফেলা হবে।

পোস্তা উড়ালপুর তৈরির সময় থেকেই আপত্তি জানিয়েছিলেন সেখানকার বাসিন্দারা। ২০১৬ সেই অভিশপ্ত ঘটনার পর বিভিন্ন দরবারে জানিয়েও লাভ হয়নি। কী হবে ভবিষ্যৎ তা নিয়েই এতদিন অন্ধকারে ছিলেন সেখানকার বাসিন্দারা। গত পাঁচ বছরে যখন কোন কাজ হল না হঠাৎ করে ভোটের আগে এই সিদ্ধান্ত কেন, প্রশ্ন তুলেছেন আন্দোলনকারী বাসিন্দা বাপি দাস।

উড়ালপুলের পাশেই পাঁচ তলা বাড়ির মালিক মোহন শরফ বিরক্ত হয়ে বলেন, “ভোটের পর দেখা যাবে আদতে যেমন ফ্লাইওভার তেমন রয়েছে। আমরা আর কিছুই বিশ্বাস করতে পারছি না।” যারা মৃতদের পরিবারকে সাময়িক চাকরি দিল, তারা কি আদৌ কিছু করবে? প্রশ্ন তুলেছেন অলোক লাট নামে এক বাসিন্দা।

আরও পড়ুন: অনিশ্চিত রাহুল, ব্রিগেডে বুদ্ধ?

আরও এক বাসিন্দা বিবেক যাদবের বক্তব্য, “এখন পোস্তা নিয়ে কিছু হবে শুনলেও ভয় করে। তবে ভেঙে ফেলার আগে যাতে আমাদের নকশা জানানো হয় তার দাবি করব। নতুন করে কোন বিপদ না আসে তা নিশ্চিত করতেই হবে রাজ্যকে।