Kunal Ghosh: ‘অর্থচক্র বিজেপিতে’, বিস্ফোরক তথাগত রায়! পাল্টা কুণালের টুইট, ইডি-সিবিআই তদন্ত হোক

Tathagata Roy: 'অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক। দলের নবনিযুক্ত সভাপতি ও বিরোধী দলনেতা - এঁরা দুজনে নেতৃত্ব দিন।' টুইটে লিখেছিলেন তথাগত রায়।

Kunal Ghosh: 'অর্থচক্র বিজেপিতে', বিস্ফোরক তথাগত রায়! পাল্টা কুণালের  টুইট, ইডি-সিবিআই তদন্ত হোক
তথাগত রায়ের মন্তব্যকে হাতিয়ার করে ময়দানে কুণাল ঘোষ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 7:27 PM

কলকাতা: সম্প্রতি বিজেপিতে নতুনদের যোগদান নিয়ে বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। এবার সেই অভিযোগ নিয়েই টুইটারে সরব হলেন কুণাল ঘোষ। তথাগত রায় বলেছিলেন, ভোটের আগে দলে যোগ দেওয়াতে টাকা ব্যবহার করেছিলেন বিজেপির একাংশ। পাল্টা কুণাল ঘোষের দাবি, ‘অবিলম্বে ইডি ও সিবিআই তদন্ত হোক’।

বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায় বলেছিলেন, “এটা আমি দায়িত্ব নিয়ে বলছি প্রার্থী চয়নের ব্যাপারে অর্থ একটা ভূমিকা পালন করেছে। যেটা সাধারণত বিজেপিতে কখনও হয় না। দলীয় পদ পাওয়ার ব্যাপারেও ভূমিকা পালন করেছে। এই নগরীর নটীদের টিকিট দেওয়া হয়েছিল কেন? এরা তো বিজেপির মন্ত্র বা আদর্শে দীক্ষিত নয়। এদের সঙ্গে বিজেপির কোনও দিন কোনও সম্পর্ক ছিল না। এরা রাজনীতিরও লোক নয়।”

যদিও দিলীপ ঘোষ তথাগত রায়ের এই বক্তব্য প্রসঙ্গে মন্তব্য ছিল, “যখন দল হেরে যায় তখন পরস্পরকে দোষারোপ করে। এটা দাস মনোবৃত্তি। আমাদের দেশে এটা খুব আছে। শত্রুর সঙ্গে জিততে না পারলে দলের লোককে দোষ দিয়ে নিজের দায়িত্ব এড়িয়ে যাই। বলার সময় ভাবা উচিৎ। না হলে যে বলছে তাঁকে নিয়ে লোকের সন্দেহ হয়। এসব কথা ভেবেই বলা উচিৎ।”

এই অভিযোগকে সামনে রেখেই কুণাল ঘোষ টুইটারে লেখেন, ‘শ্রাবন্তী ইস্যুতে তথাগত রায় বলেছেন: ভোটের আগে অনেককে দলে নিতে টাকা ব্যবহার করেছিল বিজেপির কিছু নেতা। অবিলম্বে ইডি এবং সিবিআই তদন্ত চাই। বিজেপির প্রাক্তন সভাপতি, প্রাক্তন রাজ্যপাল, বর্ষীয়ান নেতা যখন ‘অপরিসীম’ টাকা লেনদেনের কথা বলেছেন তখন PMLA অনুযায়ীও তদন্ত হোক।’

কুণাল ঘোষের দাবি, টাকা নিয়ে প্রার্থী করানোর মতো ঘটনা যদি ঘটে থাকে তার তদন্ত করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যেহেতু তথাগত রায় বার বার বলছেন, অর্থচক্রের পাঁকে পড়ে গিয়েছে বাংলার বিজেপির একাংশ। এমনকী নারীদের সঙ্গে বঙ্গ বিজেপি নেতার একাংশের সম্পর্ক নিয়েও প্রশ্ন তুলেছেন বর্ষীয়ান বিজেপি নেতা। তাই সে বিষয়ে ইডি, সিবিআই তদন্তেই ‘আস্থা’ রাখছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন: Bengal Assembly: আচড়ে কামড়ে একসা করেছে, শিয়ালের বিরুদ্ধে নালিশ জানানো হল বিধানসভায়!