Kunal Ghosh: ‘দলবদলুদের তুলোধনা করছেন’, শুভেন্দুকে নিয়ে দিলীপের মন্তব্যে খোঁচা কুণালের

Kunal Ghosh: কুণাল ঘোষ বলেন, "তিনি (দিলীপ ঘোষ) দল বদলুদের তুলোধোনা করছেন। আদি বিজেপি বনাম তৎকাল বিজেপি বনাম পরিযায়ী বিজেপি... এগুলি তো জানা কথা। এগুলি তো হওয়ারই ছিল।" বিজেপি কুণালের এ হেন খোঁচার হজম করার পর পাল্টা দিতে ছাড়েনি পদ্ম শিবিরও।

Kunal Ghosh: 'দলবদলুদের তুলোধনা করছেন', শুভেন্দুকে নিয়ে দিলীপের মন্তব্যে খোঁচা কুণালের
চলছে রাজনৈতিক চাপানউতোর
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 10:42 PM

কলকাতা : বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ মঙ্গলবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে একটি মন্তব্য করেছিলেন, যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে বঙ্গ রাজনীতিতে। বলেছিলেন, শুভেন্দু নাকি জননেতা নন, তিনি কেবল পূর্ব মেদিনীপুরের নেতা। এই নিয়ে খোঁচা দিতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বিষয়টি বিজেপির দলীয় ব্যাপার বলে জানিয়েও বক্রোক্তির সুরে বলেছেন, “তিনি (দিলীপ ঘোষ) দল বদলুদের তুলোধোনা করছেন। আদি বিজেপি বনাম তৎকাল বিজেপি বনাম পরিযায়ী বিজেপি… এগুলি তো জানা কথা। এগুলি তো হওয়ারই ছিল।” বিজেপি কুণালের এ হেন খোঁচার হজম করার পর পাল্টা দিতে ছাড়েনি পদ্ম শিবিরও।

বুধবার বিকেলে সাংবাদিক বৈঠকে শমীক ভট্টাচার্য কুণালের মন্তব্যের পাল্টা বলেন, “আদালত, সিবিআই নিয়ে ভাবুন কুণাল ঘোষ। বিজেপির গঠনতন্ত্র নিয়ে কিছু উনি বুঝবেন না। ওদের দল পরিবার কেন্দ্রিক। আমাদের দলে এভাবেই পরিবর্তন চলে।” উল্লেখ্য, দিলীপ ঘোষ মঙ্গলবার রাজধানীতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, “শুভেন্দু কোনও জননেতা নন, তিনি শুধু মেদিনীপুরে নেতা।” সঙ্গে তিনি এও বলেছিলেন, মেদিনীপুরে শুভেন্দু যতটা জনপ্রিয়, অন্য জেলায় ততটা নন। তাই গোটা রাজ্যে বিজেপির সংগঠন তিনি সামাল দেবেন, এমনটা মনে করেন না দিলীপ বাবু। আর এই ঘিরেই জোর শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই বেশ সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। রাজ্যজুড়ে ছুটে বেরিয়েছেন। বিজেপির নির্বাচনী প্রচারে বাংলার অন্যতম প্রধান মুখ ছিলেন তিনিই। এরপর বিরোধী দলনেতার দায়িত্বে আসার পরও রাজ্যের শাসক শিবিরকে একের পর এক কড়া আক্রমণ শানিয়েছেন। এ হেন সক্রিয় শুভেন্দু অধিকারীর বিষয়ে দিলীপ ঘোষের এমন মন্তব্যে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

এদিকে কুণাল ঘোষ বুধবার ব্যারাকপুরে শুভেন্দু অধিকারীর সাংগঠনিক সভা ঘিরেও কটাক্ষ করেছেন। বলেছেন, “গরুর গাড়ির হেডলাইট হয় তিনি তাই। যিনি নিজের পাড়ার বুথে জিততে পারলেন না, নিজের ওয়ার্ড জিততে পারেন না, পুরসভা জিততে পারেন না, তিনি গিয়েছেন লেজ নাড়াতে।” খোঁচা দিয়েছেন সুকান্ত মজুমদারকেও। বলেছেন, “তিনি আগে নিজের দল সামলাক। একজন ট্রেনি সভাপতি, রাজনীতি শেখেননি। তিনি সভাপতি হওয়ার পর থেকে যা রেজাল্ট হচ্ছে ফেসবুকে ও প্রেস কনফারেন্সে আছে শুধু। ফেসবুক উঠে গেলে সুকান্তর বিজেপি উঠে যাবে।”