Left agitation: SSC নিয়োগে স্বচ্ছতার দাবি, পুলিশের সঙ্গে বাম ছাত্র যুবদের ধস্তাধস্তিতে রণক্ষেত্র করুণাময়ী

ইতিমধ্যেই একাধিক কর্মী সমর্থককে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলা হয়েছে। বাম কর্মীদের অভিযোগ, পুলিশ মহিলা কর্মীদের লাথি মারছে।

Left agitation: SSC নিয়োগে স্বচ্ছতার দাবি, পুলিশের সঙ্গে বাম ছাত্র যুবদের ধস্তাধস্তিতে রণক্ষেত্র করুণাময়ী
অসুস্থ হয়ে পড়েন এক বাম সমর্থক (নিজস্ব চিত্র)

কলকাতা : স্কুল সার্ভিস কমিশন নিয়ে দুর্নীতির অভিযোগ নতুন নয়। স্বচ্ছ নিয়োগের দাবিতে, আজ পথে নেমেছে বাম ছাত্র- যুবরা। মঙ্গলবার সেই বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল সল্টলেকের করুণাময়ীতে স্কুল সার্ভিস কমিশনের দফতরের সামনে। ব্যারিকেড ভেঙে মিছিল এগোতেই বাধা দেয় পুলিশ। এরপরই শুরু হয় ব্যাপক ধস্তাধস্তি। একে একে কর্মী সমর্থকদের প্রিজন ভ্যানে তুলে নেয় পুলিশ। মিছিলে ছিলেন সৃজন ভট্টাচার্য, মীনাক্ষী মুখোপাধ্যায়, দেবাঞ্জন দে সহ একাধিক নেতা- নেত্রী। তাঁদের প্রত্যেককেই গ্রেফতার করা হয়েছে।

ছাত্র-যুবদের সেই মিছিলকে কেন্দ্র করে এ দিন দফায় দফায় উত্তেজনা ছড়ায় এসএসসি অফিসের সামনে। বিক্ষোভকারীদের দাবি, প্রশাসনের তরফ থেকে ক্ষমা চাইতে হবে তাঁদের কাছে। কেউ ক্ষমা না চাওয়া পর্যন্ত তাঁরা সরবেন না। তাংদের অভিযোগ, পুলিশ মহিলা সমর্থকদের সঙ্গে অভব্য আচরণ করেছেন। বাম নেত্রী মীনাক্ষীকে রাস্তায় টানতে টানতে নিয়ে যায় পুলিশ। রিয়াজুল করিম নামে এক সমর্থক মিছিলের মাঝেই অসুস্থ হয়ে পড়েন। এরপরই বাম নেতা- কর্মীরা বলে ওঠেন, আর একটা সুদীপ্ত বা মইদুলের পরিণতি চান না তাঁরা।

একে একে প্রায় সৃজন, মীনাক্ষী সহ সব নেতা- কর্মী বা সমর্থককেই গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিধাননগর পূর্ব থানায় নিয়ে যাওয়া হয়েছে। খবর পেয়েই থানায় যাচ্ছেন বাম নেতা সুজন চক্রবর্তী।

উল্লেখ্য, সম্প্রতি  এসএসসির দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। ২০১৬ সালে রাজ্যে গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেই মতো ১৩ হাজার নিয়োগ হয়। ২০১৯ সালের মে মাসে সেই গ্রুপ ডি প্যানেলের মেয়াদ শেষ হয়। তারপরেও একাধিক নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ। ২৫ জনের নিয়োগের সুপারিশের কথা জানা গিয়েছে। সেই তথ্য হাইকোর্টের হাতে আসে। কী ভাবে মেয়াদ উত্তীর্ণ নিয়োগ তালিকা থেকে নিয়োগ তারই কৈফিয়ত চায় হাইকোর্ট। যদিও আপাতত সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: Manoranjan Bapari: ‘গণহারে বিজেপি থেকে তৃণমূলে ঢুকছে’ এবার দলবদলুদের নিয়ে বিস্ফোরক মনোরঞ্জন

Click on your DTH Provider to Add TV9 Bangla