Mamata Banerjee: নেপালের শাসক দলের আমন্ত্রণ মমতাকে, অনুমতি চাওয়া হল কেন্দ্রের কাছে

Mamata Banerjee: আগামী ১১ ডিসেম্বর মুখ‌্যমন্ত্রী নেপালে যেতে পারেন। ইতিমধ্যেই আমন্ত্রণ গ্রহণ করেছেন তিনি। এই বিষয়ে কেন্দ্রের কাছে অনুমতি চাওয়া হয়েছে।

Mamata Banerjee: নেপালের শাসক দলের আমন্ত্রণ মমতাকে, অনুমতি চাওয়া হল কেন্দ্রের কাছে
নেপালে আমন্ত্রণ মমতার (ছবি - পিটিআই)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 6:56 AM

কলকাতা : ভিনরাজ্যে সংগঠন তৈরি করতে বিভিন্ন রাজ্যে সফর করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য মুম্বই সফর সেরে ফিরেছেন তিনি। এবার তাঁর আমন্ত্রণ এল নেপাল থেকে। নেপালের শাসক দল নেপালি কংগ্রেসের তরফে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রণ মুখ‌্যমন্ত্রী গ্রহণ করেছেন বলে সূত্রের খবর। সব ঠিক থাকলে আগামী ১১ ডিসেম্বর মুখ‌্যমন্ত্রী নেপালে যেতে পারেন। তাঁর নেপাল যাত্রার জন্য অনুমতি চেয়ে চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রের কাছে।

মমতাকে সেই আমন্ত্রণ পত্র পাঠিয়েছেন নেপালি কংগ্রেসের প্রেসিডেন্ট তথা বর্তমানে নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দুর্বা। নেপালি কংগ্রেসের ন্যাশনাল কনভেনশন রয়েছে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর। ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার জন্যই আমন্ত্রণ করা হয়েছে মমতাকে। আমন্ত্রণ পত্রে লেখা হয়েছে, ‘আমাদের বিশ্বাস, মমতার উপস্থিতি আমাদের একজোট হয়ে কাজ করার, অন্য দলের সঙ্গে সম্পর্ক বজায় রাখার ক্ষেত্রে অনুপ্রেরণা দেবে।’

এর আগে রোমের বিশ্ব শান্তি সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা। দু’দিনের শান্তি বৈঠকে তাঁকে উপস্থিত থাকার আবেদন জানানো হয়েছিল, ৬ এবং ৭ অক্টোবর রোমে এই কর্মসূচি ছিল। কিন্তু সেই সফরে যাওয়ার অনুমতি মেলেনি কেন্দ্রের তরফে। বিদেশ মন্ত্রকের তরফে একটি চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়, মমতা রোমে যেতে পারবেন না।

উল্লেখ্য, কলকাতা পুরভোটের প্রস্তুতি শুরু হয়েছে। পুরভোটের প্রচারেও ময়দানে নামবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে পরপর দুটি সভা করবেন তিনি। তৃণমূল সূত্রের খবর আগামী ১৬ ডিসেম্বর অর্থাৎ পুরভোটের প্রচারে শেষ দিনে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই পরপর দুটি সভা রয়েছে তাঁর। প্রথম সভাটি করবেন বাঘাযতীন যুব সংঘের মাঠে। যাদবপুর ও বাঘাযতীন সংলগ্ন এলাকার ওয়ার্ড গুলির জন্য প্রচার করবেন তিনি। দ্বিতীয় সভাটি রয়েছে বেহালায়। বেহালা সংলগ্ন এলাকায় প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : Students Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ডে চুক্তির বাইরে কেন নথি চাইছে ব্যাঙ্কগুলি? ক্ষুব্ধ নবান্ন