‘মোদীজির কাছে হাত জোড় করে মমতা বলবেন, আর পারছি না’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের দিকে চোখ রাজনৈতিক মহলের। রাজধানীতে তিনি বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলেও জানা গিয়েছে।

'মোদীজির কাছে হাত জোড় করে মমতা বলবেন, আর পারছি না'
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 12:27 PM

কলকাতা: সোমবারই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগে ফের মমতাকে আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, আসলে সরকার চালানো সম্ভব হচ্ছে না বলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারস্থ হচ্ছেন মমতা। আজ, রবিবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, ‘প্রধানমন্ত্রীকে গিয়ে উনি বলবেন আমাকে সাহায্য করুন।’

দিলীপ ঘোষ বলেন, ‘পশ্চিমবঙ্গের যা আর্থিক অবস্থা, ভুয়ো আইএএস-আইপিএসদের নিয়ে যে ভাবে নীল বাতি গাড়ি নিয়ে কেলেঙ্কারি হয়েছে, যে ভাবে দুর্নীতি বাড়ছে  তাতে সরকার চালানোর মতো পরিস্থিতি আর নেই। তাই মোদীজির কাছে হাতজোড় করতে যাচ্ছেন। গিয়ে বলবেন, আমি আর পারছিনা। সাহায্য করুন। হাতে পায়ে ধরার চেষ্টা করছেন।

এ দিকে, মমতার দিল্লি সফর ঘিরে তোড়জোড় শুরু হয়েছে ঘাসফুল শিবিরে। দিল্লি সফরের আগেই মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সম্ভবত আগামী ২৬ জুলাই তিনি দিল্লি যাচ্ছেন। তার আগেই সোমবার দুপুর ১ টায় নবান্নে এই বৈঠক ডাকা হয়েছে। কলকাতা এবং আশেপাশে জেলার সমস্ত মন্ত্রীদের উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে এই বৈঠকে। ও দিকে আবার মমতা পৌঁছনোর আগেই তৃণমূলের সব সাংসদদের নিয়ে বৈঠকে বসছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মমতার দিল্লি সফরকে বিজেপি যে বিশেষ গুরুত্ব দিচ্ছে না তা আগেই বুঝিয়ে দিয়েছে বিজেপি। অতীতের কথা মনে করিয়ে দিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য কয়েকদিন আগেই বলেন, অসমে বা দিল্লিতে প্রার্থী দিয়ে ‘জমানতের জমানত জব্দ’ হতে হয়েছিল তৃণমূলকে। পাশাপাশি মমতার দিল্লির সফর প্রসঙ্গে তিনি বলেন, ‘যাঁদের সঙ্গে দেখা করবেন, তাঁরা নিজেদের রাজ্যে প্রাসঙ্গিকতা হারিয়েছে। তারা এখনও প্রান্তিক শক্তি।’ আর যে ফ্রন্ট গঠনের ডাক মমতা এ দিন দিয়েছেন সেই প্রসঙ্গে বিজেপি নেতার বক্তব্য, ‘ভারতবর্ষের মানুষ এখনও মূর্খ হয়ে যায়নি।’ আরও পড়ুন: এক্সক্লুসিভ: জেলখানার রাইটার হতে চেয়েছিলাম, হলাম লেখোয়াড়, তারপর বিধায়ক: মনোরঞ্জন ব্যাপারী