Mamata to Babul: ‘অন্তর থেকে আমার গান গাওনি’, বাবুলকে অনুযোগ মমতার

Durga Puja Song: এ বারের পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে গান প্রকাশিত হয়েছে। বেশ কয়েক জন শিল্পীর পাশাপাশি বাবুল সুপ্রিয়ও গেয়েছেন একটি গান। সেই গান নিয়েই অনুযোগ মমতার।

Mamata to Babul: ‘অন্তর থেকে আমার গান গাওনি’, বাবুলকে অনুযোগ মমতার
চেতলায় বাবুল ও মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 10:40 PM

কলকাতা: বাবুল সুপ্রিয় তাঁর লেখা পুজোর গান অন্তর থেকে গাননি। মহালয়ায় পুজোর উদ্বোধনে চেতলা গিয়ে বালিগঞ্জের বিধায়ক তথা সঙ্গীতশিল্পী বাবুল সুপ্রিয়কে এমনই অনুযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতার বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেছেন, “বাবুল তুমি আমার গান অন্তর থেকে গাওনি।” মহালয়ায় চেতলা অগ্রণীর পুজোর উদ্বোধনে এসে বাবুলের উদ্দেশে মৃদু ক্ষোভ উগরে দিলেন মমতা। এ বারের পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে গান প্রকাশিত হয়েছে। বেশ কয়েক জন শিল্পীর পাশাপাশি বাবুল সুপ্রিয়ও গেয়েছেন একটি গান। সেই গান নিয়েই অনুযোগ মমতার।

রবিবার নজরুল মঞ্চে জগো বাংলার উৎসব সংখ্যার উদ্বোধন হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানেরও উদ্বোধন হয়েছে। সেই অনুষ্ঠানে গান গেয়েছেন অনেক শিল্পীই। কিন্তু বাবুলকে দেখা যায়নি সেই অনুষ্ঠানে। এ দিন নজরুল মঞ্চে বাবুলেরও গান গাওয়ার কথা ছিল। বাবুলকে না দেখতে পেয়ে তাঁর খোঁজ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখন বাবুলকে আমন্ত্রণ জানানো হয়েছিল কি না, তা খোঁজ নেন মুখ্যমন্ত্রী। অভিষেকও খোঁজ নেন। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মমতা ও অভিষেক দুজনকেই জানানো হয় বাবুলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তখন বাবুলের সঙ্গে দলের তরফে যোগাযোগ করা হয়েছিল। তৃণমূল সূত্রের খবর, বাবুলের সঙ্গে দলের তরফে যোগাযোগ করা হলে তিনি জানান, আগামী ২৫ তারিখে তাঁকে উপস্থিত থাকতে বলা হয়েছে। তখন দলের তরফে জানানো হয়, আজই তো ২৫ তারিখ। ওই অনুষ্ঠানের কথা বাবুল ভুলে গিয়েছিলেন বলে মনে করা হচ্ছে।

এর পর চেতলায় গিয়ে বাবুলের সঙ্গে দেখা হয় মমতার। এবার পুজোয় নিজের গান প্রকাশ করেছেন বাবুল। চেতলায় মুখ্যমন্ত্রীকে সেই সিডি উদ্বোধন করতে বলেন বাবুল। মুখ্যমন্ত্রী তা করেনও। তারপরই মমতা বলে উঠেন, “বাবুল তুমি অন্তর থেকে আমার গান গাওনি। এই দেখ অদিতি (অদিতি দাসমুন্সি) নজরুল মঞ্চে গেল, গাইল। আবার এখানেও এসেছে।” মুখ্যমন্ত্রীর এই কথায় কার্যত অস্বস্তি তে পড়েন বাবুল। বলেন, “২৫ তারিখ যে আজকেই ভুলে গিয়েছিলাম। টেনশন হয়।” মুখ্যমন্ত্রী তখন বলেন, “বাড়িতে স্ত্রী-মেয়ে আছে তো। ওদের খানিকটা টেনশন দিয়ে দেবে।”

তৃণমূলে যোগ দেওয়ার প্রথম বছরেই জাগো বাংলার শারদীয়া উৎসবে অনুপস্থিত বাবুল। এবং তা মুখ্যমন্ত্রীর নজর এড়ায়নি। তাই মুখ্যমন্ত্রীর অনুযোগের সামনে দাড়িয়ে দৃশ্যত বিব্রত দেখায় বাবুল সুপ্রিয়কে। ‘মান বাঁচাতে’ মুখ্যমন্ত্রীর গাড়ির জানলায় বিহ্বল বাবুলকে দেখা যায় কিছু একটা বুঝিয়ে বলার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন।