Mamata Banerjee: ‘প্রথমবার এত সমস্য়া হচ্ছে’, রাজ্য নির্বাচন কমিশনার পদ নিয়ে বললেন মমতা

Mamata Banerjee: রাজ্যের তরফে নয়া কমিশনার হিসেবে দুজনের নাম পাঠানো হলেও, তা পছন্দ হয়নি রাজ্যপালের। সোমবারই তৃতীয় নাম চাওয়া হয়েছে রাজভবনের তরফে।

Mamata Banerjee: 'প্রথমবার এত সমস্য়া হচ্ছে', রাজ্য নির্বাচন কমিশনার পদ নিয়ে বললেন মমতা
রাজ্য নির্বাচন কমিশনার নির্বাচন প্রসঙ্গে মমতা
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 7:54 PM

কলকাতা: ফাঁকা হয়ে গিয়েছে রাজ্য নির্বাচন কমিশনার পদ। মেয়াদ ফুরলেও সেই পদে নতুন নামে সিলমোহর দেননি রাজ্যপাল। ফলে দুদিন ধরে ফাঁকা রয়েছে সেই পদ। পঞ্চায়েত নির্বাচনের আগে এই পরিস্থিতি কাম্য নয় বলেই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, এমন সমস্যা আগে কখনও তৈরি হয়নি। প্রাক্তন কমিশনারের মেয়াদ ফুরনোর আগে থেকেই এ বিষয়ে রাজ্য উদ্যোগ নিয়েছিল বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের তরফে নয়া কমিশনার হিসেবে দুজনের নাম পাঠানো হলেও, তা পছন্দ হয়নি রাজ্যপালের। সোমবারই তৃতীয় নাম চাওয়া হয়েছে রাজভবনের তরফে।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে, এই প্রসঙ্গে মমতা বলেন, ‘এটা সত্যি যে কমিশনারের টাইম ফুরিয়ে গিয়েছে। তাই নাম পাঠিয়েছি। যদি পছন্দ না হয় তাহলে ফাইল ফেরত দিয়ে দিক। কিন্তু সেটা হয়নি। ফলে ওই পদে কোনও লোক নেই। আমার সামনে পঞ্চায়েত নির্বাচন আছে। পুরসভা নির্বাচন আছে। আমি মাথা নীচু না করেই আবেদন করছি।’ তাঁর কথায়, ‘কোনওদিন এই সমস্ত কাজ নিয়ে সমস্যা হয় না। প্রথমবার এই সমস্যা হচ্ছে।’

রবিবারই নির্বাচন কমিশনার পদে মেয়াদ ফুরিয়েছে সৌরভ দাসের। সূত্রের খবর, প্রথমেই রাজ্যের তরফে প্রাক্তন মুখ্যসচিব রাজীব সিনহার নাম দেওয়া হয়েছিল রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। এরপর রাজভবনের তরফে দ্বিতীয় নাম চেয়ে পাঠানো হয়। রাজ্য এ আর বর্ধনের নাম পাঠিয়েছিল। এরপর তৃতীয় নাম চাওয়া হয়েছে।

সেই পদ নিয়ে জট এখনও একইরকম। কবে কাটবে, তা নিয়েও তৈরি হয়েছে সংশয়। কাজের সূত্রে রাজ্যের বাইরে রয়েছেন রাজ্যপাল। তাই জটিলতা বেড়েছে আরও।