Mamata Banerjee: রেলমন্ত্রী থাকাকালীনই জানতাম, আমরা আসব: মমতা

Mamata Banerjee: ২০১১ সালে রাজনৈতিক পালাবদল। বাম শাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় এসেছে তৃণমূল। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, রেলমন্ত্রী থাকাকালীনই তিনি জানতেন, তৃণমূল ক্ষমতায় আসছে।

Mamata Banerjee: রেলমন্ত্রী থাকাকালীনই জানতাম, আমরা আসব: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি - মুখ্যমন্ত্রীর ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 8:58 PM

কলকাতা: শহরের বিভিন্ন বড় বড় পুজো মণ্ডপগুলির (Durga Puja 2022) উদ্বোধনে ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুধু কলকাতারই নয়, জেলাগুলির বিভিন্ন পুজোমণ্ডপেরও উদ্বোধন করছেন তিনি। এদিন ভার্চুয়ালি জেলার ৪০০ টি পুজো মণ্ডপের উদ্বোধন করেন মমতা। আর সেই মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী দাবি করেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীনই বুঝে গিয়েছিলেন, তৃণমূল (Trinamool Congress) ক্ষমতায় আসছে। তিনি বলেন, “আমি ২০১১ সালে নির্বাচিত হয়ে বাংলার দায়িত্ব গ্রহণ করেছি। তার আগে ২০০০ সালে এবং ২০০৯-১০ সালে আমি রেলমন্ত্রী ছিলাম। আমি তখনই জানতাম, এবার আমরা আসব। কিন্তু আসলে, বাংলার জন্য আগাম কিছু করে দেওয়া উচিত। তাই আমি মেট্রো রেলের ও রেলের যত প্রোজেক্ট দেখছেন… ২ লাখ কোটি টাকার উপর আমি বাংলাকে দিয়েছিলাম। কারণ, আমি জানতাম, আমরা আসলে এই টাকা রোলিং হবে এবং বাংলার উন্নয়নে কাজে লাগবে।”

‘আমি না রাগলে শান্ত’, বললেন মমতা

এর পাশাপাশি সাম্প্রতিক ঘটনাবলী নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “কাজ করতে গেলে ভুল হয় । তুমি ভুলটাকেই শুধু বড় করে দেখাচ্ছ। ভুল করারও অধিকার আছে। ভুল সংশোধন করার কথা তো বলতে পারো। রাইট চিহ্ন আছে বলেই তো রং চিহ্ন আছে। ওদিকে তাকাবেন না (সমালোচকদের দিকে। ওরা যত বেশি বলবে , আমি তত বেশি জাগব। আমাকে রাগাবেন না , আমি না রাগলে শান্ত।”

৮ অক্টোবর দুর্গাপুজোর কার্নিভাল

উল্লেখ্য, মমতার আমলে রাজ্যে দুর্গাপুজোর অন্যতম আকর্ষণের বিষয় হল দুর্গাপুজো কার্নিভাল। মুখ্যমন্ত্রী এদিন জানান, আগামী ৮ অক্টোবর কার্নিভাল হবে রেড রোডে। এর পাশাপাশি জেলাগুলির পুজোর ভার্চুয়ালি উদ্বোধন প্রসঙ্গ তিনি বলেন, “অনেক মানুষ চায় , কেন আমরা যাই না। গেলে খুশি হয়। ফিজিক্যালি যাওয়া সম্ভব না। মনের দূরত্ব নেই। এই বিরাট আকারে উদ্বোধন হল। এর জন্যই আমরা পুরস্কার পেয়েছি। জেলাতেও কার্নিভাল হবে।”