Mamata Banerjee: দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক করবেন মমতা, বাতলে দেবেন সংসদে তৃণমূলের রণনীতি

Mamata Banerjee: আগামী ৭ ডিসেম্বর সাংসদ সৌগত রায়ের দিল্লির বাসভবনে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। বৈঠকে দলের সব সাংসদকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও সূত্র মারফত জানা গিয়েছে।

Mamata Banerjee: দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক করবেন মমতা, বাতলে দেবেন সংসদে তৃণমূলের রণনীতি
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 8:16 PM

কলকাতা: কিছুদিন পরেই শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন (Parliament Winter Session)। অধিবেশনে কী হবে তৃণমূলের (Trinamool Congress) রণনীতি? কোন কোন ইস্যুতে সুর চড়াবেন ঘাসফুলের সাংসদরা? সেই সবের নীলনকশা তৈরি করতে এবার বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। আগামী ৭ ডিসেম্বর সাংসদ সৌগত রায়ের দিল্লির বাসভবনে এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। বৈঠকে দলের সব সাংসদকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও সূত্র মারফত জানা গিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে গিয়েছিলেন দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় মিনিট চল্লিশ সেখানে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সূত্র মারফত জানা গিয়েছিল, ওই দিনও সংসদের অধিবেশনে তৃণমূলের রণনীতি নিয়ে আলোচনা হয়েছে দুইজনের। এবার ফের একদফা বৈঠক হতে চলেছে রাজধানীতে। আর এই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের সব সাংসদ। আসন্ন শীতকালীন অধিবেশনে তৃণমূল সাংসদরা কোন কোন বিষয়ে সরব হবেন, সেই সব বিষয়ে আলোচনা করার জন্যই এই বৈঠক বলে জানা গিয়েছে।

একাধিক সূত্র মারফত খবর দীর্ঘদিন ধরেই কানাঘুষো ছড়িয়েছিল ডিসেম্বরে মমতার দিল্লিতে যাওয়ার বিষয়ে। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সেই কথা জানিয়েছিলেন। ৫ ডিসেম্বর দিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখানে জি-২০ সম্মেলন সংক্রান্ত একটি বৈঠকে যোগ দেবেন তিনি। ওই বৈঠকে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। যদিও সেই বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে নয়, তৃণমূল সুপ্রিমো হিসেবেই থাকবেন তিনি। বিভিন্ন  রাজনৈতিক দলের চেয়ারপার্সনদের ডাকা হয়েছে ওই বৈঠকে, মমতা বন্দ্যোপাধ্যায়ও তৃণমূলের চেয়ারপার্সন হিসেবে সেখানে উপস্থিত থাকবেন।

এর পাশাপাশি দিল্লির সংসদীয় রাজনীতিতে তৃণমূলের রণনীতিও তৈরি করে দেবেন তিনি। এখন দেখার ৭ ডিসেম্বর সৌগত রায়ের বাড়ির ওই বৈঠকে মুখ্যমন্ত্রী দলীয় সাংসদদের কোন কোন ইস্যু নিয়ে বার্তা দেন। আপাতত সেই দিকেই নজর রাখছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।