Kolkata Airport: মাঝ আকাশে কেবিন ক্রু-র সঙ্গে অভব্য আচরণ, কলকাতায় অবতরণের সঙ্গে সঙ্গে আটক যাত্রী

Kolkata Airport: বিমানবন্দর সূত্রে খবর, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্ডিগোর ওই বিমানটি উড়ানের কিছু সময় পরেই হরিশ শর্মা নামে ওই ব্যক্তি কেবিন ক্রুদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

Kolkata Airport: মাঝ আকাশে কেবিন ক্রু-র সঙ্গে অভব্য আচরণ, কলকাতায় অবতরণের সঙ্গে সঙ্গে আটক যাত্রী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 9:29 PM

কলকাতা : মাঝ আকাশে বিমানে অভব্যতা। বিমানের কেবিন ক্রু এবং অন্যান্য যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে এক বিমানযাত্রীর বিরুদ্ধে। দিল্লি থেকে কলকাতাগামী ওই বিমানটি বুধবার দমদমে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরেই অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করা হয়। পরে অভিযুক্ত ব্যক্তিকে বিমানবন্দর থানার হাতে তুলে দেয় সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ। অভিযুক্ত ওই ব্যক্তির নাম হরিশ শর্মা। ঘটনাটি ঘটেছে দিল্লি থেকে কলকাতাগামী ইন্ডিগো উড়ান সংস্থার ৬ই২৮২ বিমানে। বিমানবন্দর সূত্রে খবর, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্ডিগোর ওই বিমানটি উড়ানের কিছু সময় পরেই হরিশ শর্মা নামে ওই ব্যক্তি কেবিন ক্রুদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

শুধু তাই নয়, এরপর অন্যান্য সহযাত্রীদের সঙ্গেও অভব্য আচরণ করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ওই ব্যক্তি গালিগালাজও করেছিল বলে অভিযোগ। বিমানটি বুধবার দুপুর ১২ টা ৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। এরপরই সংশ্লিষ্ট উড়ান সংস্থা কর্তৃপক্ষ ওই ব্যক্তিকে ধরে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানদের হাতে তুলে দেওয়া হয়। পরে নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানার পুলিশকর্মীদের কাছে হরিশ শর্মা নামে ব্যক্তিকে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে ওই ব্যক্তির কলকাতা হয়ে আগরতলা যাওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, কিছুদিন আগেই উত্তর প্রদেশের লখনউতেও ইন্ডিগো উড়ানসংস্থার একটি বিমানে এই ধরনের একটি ঘটনা ঘটেছিল। জুলাই মাসের শেষের দিকেই ইন্ডিগো উড়ান সংস্থার ৩২ বছর বয়সি এক বিমানযাত্রীকে গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধেও অভিযোগ উঠেছিল বিমানে এক মহিলা কেবিন ক্রু-এর সঙ্গে অভব্য আচরণের। পরে অবশ্য জামিনে মুক্তি পেয়েছিল ওই ব্যক্তি। ওই বিমানটি শ্রীনগর থেকে অমৃতসর হয়ে লখনউ যাচ্ছিল।  সেই ঘটনার পর ফের কলকাতা বিমানবন্দরে একই ঘটনার পুনরাবৃত্তি। মাঝ আকাশে ওই বিমানযাত্রীর এমন অভব্য আচরণের জেরে বাকি সহযাত্রীরাও বেশি বিরক্ত হয়ে পড়েছিলেন। কিছুটা আতঙ্কিতও বোধ করছিলেন অনেকে।