গত ২৪ ঘণ্টায় সামান্য কমল বাংলার সংক্রমণ, উদ্বেগ বহাল মৃত্যু হারে

সংক্রমণের (COVID-19) কথা মাথায় রেখে রবিবার থেকেই বজ্রআঁটুনিতে গোটা রাজ্য। জরুরি পরিষেবা বাদে বন্ধ সমস্ত অফিস, শিক্ষা প্রতিষ্ঠান।

গত ২৪ ঘণ্টায় সামান্য কমল বাংলার সংক্রমণ, উদ্বেগ বহাল মৃত্যু হারে
ফাইল চিত্র।

কলকাতা: শনিবারের তুলনায় দৈনিক সংক্রমণ (COVID-19) সামান্য কমলেও ঊর্ধ্বমুখী একদিনে মৃত্যুর সংখ্যা। রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ১১৭ জন। শনিবারের বুলেটিনে এই সংখ্যাটা ছিল ১৯ হাজার ৫১১ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন ১৪৭ জন। শনিবার যেখানে মৃতের সংখ্যা ছিল ১৪৪ জন।

health

রাজ্যে একদিনে সংক্রমিত হয়েছেন ১৯, ১১৭ জন

তবে সংক্রমণের শীর্ষে এদিনও উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। কলকাতায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের। গত একদিনে রাজ্যে সংক্রমণ মুক্ত হয়েছেন ১৯ হাজার ১১৩ জন।

আরও পড়ুন: স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি চেয়ে মুখ্যসচিবকে চিঠি ব্যাঙ্ক কর্মী সংগঠনের

সংক্রমণের কথা মাথায় রেখে রবিবার থেকেই বজ্রআঁটুনিতে গোটা রাজ্য। জরুরি পরিষেবা বাদে বন্ধ সমস্ত অফিস, শিক্ষা প্রতিষ্ঠান। জরুরি প্রয়োজন ছাড়া বন্ধ বাস, ট্রেন, মেট্রো, অটো, ট্যাক্সি, ব্যক্তিগত গাড়ি। দু’ সপ্তাহ সময় বেঁধে খোলা থাকবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান-বাজার, ব্যাঙ্ক। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাজ্যে জারি নাইট কার্ফু। আপত্‍কালীন বা জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরনো নিষেধ। বিধি ভাঙলে মহামারী আইনে নেওয়া হবে কড়া ব্যবস্থা।