সাপুরজির আবাসনে গুলির লড়াই চলেছে, ভুয়ো এনকাউন্টার হয়নি: STF রিপোর্ট

সাপুরজির আবাসনে গুলির লড়াই চলেছে। ভুয়ো এনকাউন্টার হয়নি (Newtown Shootout)। রিপোর্টে এমনটাই জানিয়েছে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)।

সাপুরজির আবাসনে গুলির লড়াই চলেছে, ভুয়ো এনকাউন্টার হয়নি: STF রিপোর্ট
অভিজাত আবাসনে শুটআউট (ফাইল ছবি)
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 1:24 PM

কলকাতা: সাপুরজির আবাসনে গুলির লড়াই চলেছে। ভুয়ো এনকাউন্টার হয়নি (Newtown Shootout)। রিপোর্টে এমনটাই জানিয়েছে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)।

সাপুরজি আবাসনে গুলি যুদ্ধে ঝাঁঝরা হয়ে যায় পঞ্জাবের দুই গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লার ও যশপ্রীত। ৬টি গুলি ছিল জয়পাল ভুল্লারের দেহে। যশপ্রীতের শরীরে ছিল ৪টি গুলি। গুলি চলেছিল মোট ৩৬ টি। রিপোর্টে উল্লেখ করেছে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। সেদিন ৩৪ জনের দল অভিযান চালিয়েছিল আবাসনে।

এই দলের কত জন সদস্য কত গুলি চালিয়েছেন, তারও ব্যাখ্যা দেওয়া হয়েছে রিপোর্টে। এসটিএফের এডিজি বিনীত গোয়েল ও আইজি রাজেশ যাদব দুই রাউন্ড করে গুলি চালিয়েছিলেন। এএসআই অভিজিৎ ঘোষ ১০ রাউন্ড গুলি চালিয়েছিলেন। কনস্টেবল অমিত চট্টোপাধ্যায় চালান ২২ রাউন্ড গুলি। আদৌ এনকাউন্টার কি হয়েছিল? প্রশ্ন উঠেছে কোনও কোনও মহল থেকে।

এসটিএফ দাবি করেছে, আত্মসমর্পণের সুযোগ দেওয়া হলেও সংঘর্ষেরই রাস্তা নেয় দুই গ্য়াংস্টার। তখন পাল্টা গুলি চলে। এই দাবিতেই সিলমোহর দিয়েছে ফরেনসিক রিপোর্ট। নিহত দুই গ্যাংস্টারের শরীর থেকে নমুনা সংগ্রহ করেছিল ফরেনসিক সায়েন্স ল্যাবের নমুনা বিশেষজ্ঞ দল।

আরও পড়ুন: ভুল্লারদের সঙ্গে যোগ ছিল হরিয়ানা পুলিশের একাংশের? একটি পরিচয় পত্রের সূত্রের উঠে এল বিস্ফোরক তথ্য

তাঁদের রিপোর্টে বলা হয়েছে, দুই গ্যাংস্টারে হাতে গান পাউডার মিলেছে। তাতে নিশ্চিত দুজনেই গুলি চালিয়েছে। এনকাউন্টারের পর ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র। দুই গ্যাংস্টারের সঙ্গে পাকিস্তান যোগের প্রমাণ মিলেছে। তবে গ্যাংস্টারদের সঙ্গে পঞ্জাব, হরিয়ানা পুলিশের কারোর যোগ রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।