ভুল্লারদের সঙ্গে যোগ ছিল পুলিশের একাংশের? একটি পরিচয় পত্রের সূত্রের উঠে এল বিস্ফোরক তথ্য

নিউটাউন এনকাউন্টারে (Newtown Shootout Case) নয়া মোড়। হরিয়ানার পুলিশ কর্মী অমরজিৎ সিংয়ের আইডি ব্যবহার করেছিল গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লারের (Jaipal Singh Bhullar) সঙ্গী ভরত কুমার।

ভুল্লারদের সঙ্গে যোগ ছিল পুলিশের একাংশের? একটি পরিচয় পত্রের সূত্রের উঠে এল বিস্ফোরক তথ্য
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 12:43 PM

কলকাতা: নিউটাউন এনকাউন্টারে (Newtown Shootout Case) নয়া মোড়। হরিয়ানার পুলিশ কর্মী অমরজিৎ সিংয়ের আইডি ব্যবহার করেছিল গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লারের (Jaipal Singh Bhullar) সঙ্গী ভরত কুমার। গোয়ালিয়র টোলপ্লাজায় সেই আইডি দেখিয়েছিল ভরত কুমার। অমরজিতকে আটক করেছিল পুলিশ। লকডাউন পরিস্থিতির মাঝেই কীভাবে গোয়ালিয়র থেকে গাড়ি কলকাতায় এসে পৌঁছল, তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল। পুলিশ কর্মীর আইডি ব্যবহার করেই গাড়িতে গোয়ালিয়র থেকে কলকাতায় আসে ভরত।

অমরজিৎ সিংয়ের অফিসিয়াল আইডি কীভাবে ভরত কুমারের হাতে এল? ইতিমধ্যেই অমরজিৎ সিংকে আটক করেছে পুলিশ। অমরজিৎ নিজে এই আইডি ভরতকে দিয়েছিল, নাকি ভরত জোর করে তার থেকে আইডি নিয়েছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। জিজ্ঞাসাবাদ করছে পঞ্জাব পুলিশ। অমরজিৎ ভু্ল্লারদের পালাতে সাহায্য করেছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, সুমিত কুমারের নাম নিয়ে কলকাতায় এসে ফ্ল্যাট ভাড়া নিয়েছিল ভরত কুমার। সেই ভরতকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পাঞ্জাব পুলিশ। এ বার পুলিশের জালে এসেছে আসল সুমিত কুমারও। ভরত ও সুমিত কুমার বেশ কয়েক বছর ধরে একে অপরের পরিচিত। গাড়ির ‘স্পেশাল নম্বর’ দেওয়ার ব্যবসা ছিল ভরত কুমার ও সুমিত কুমারের। সম্ভবত ব্যবসার সূত্রেই আলাপ তাঁদের। জানা যাচ্ছে, তাদের বন্ধু হরিয়ানা পুলিশের ওই কনস্টেবল।

নিউটাউন শুটআউটকাণ্ডে দুটি সংস্থা আলাদা আলাদা পর্যায়ে তদন্ত করছে। একদিকে পঞ্জাব পুলিশ তদন্ত করছে। ভুল্লার ও ভুল্লারদের অ্যাসোসিয়েটদের নিয়ে তদন্ত করছে। পশ্চিমবঙ্গ পুলিশ জানার চেষ্টা করছে, ভুল্লারদের বাংলা যোগ কীভাবে? ভরত কুমারের বাংলা যোগ রয়েছে। কারণ বাংলাতেই ভরতের শ্বশুরবাড়ি! দুই রাজ্যের পুলিশ এটিও খতিয়ে দেখছে, ভুল্লারদের কাছে অত্যাধুনিক অস্ত্র কীভাবে এল? আর সবচেয়ে বড় তদন্তের বিষয়, পঞ্জাব ও হরিয়ানা পুলিশের মধ্যে ভুল্লারদের গ্যাংয়ের কোনও লোক রয়েছে কিনা!

আরও পড়ুন: কেবল দলবদলুরাই নন, পদ্মের পুরনো লোকও এবার মুকুলের হাত ধরে তৃণমূলের পথে!

পঞ্জাবে মাদক পাচারকারি বড় বড় সিন্ডিকেট-রাজ চলছে, তাতে তদন্তে নেমে দেখা গিয়েছে হরিয়ানা পুলিশের লোকও তাতে জড়িত। ভুল্লারদের সঙ্গেও পুলিশের লোক জড়িয়ে থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।