রক্ষাকবচ পেয়েও সিবিআই হাজিরা কেন এড়ালেন বিনয় মিশ্র?

বর্তমান করোনা পরিস্থিতিকে হাতিয়ার করেই এমনটা জানিয়েছে পলাতক এই যুব তৃণমূল নেতা, এমনটাই খবর সিবিআই সূত্রে।

  • TV9 Bangla
  • Published On - 17:19 PM, 3 May 2021
রক্ষাকবচ পেয়েও সিবিআই হাজিরা কেন এড়ালেন বিনয় মিশ্র?
ফাইল ছবি

কলকাতা: সিবিআই দফতরে হাজিরা এড়িয়ে গেলেন গরু ও কয়লাপাচার কাণ্ডের অন্যতম চাঁই বিনয় মিশ্র। তাঁর গ্রেফতারির উপর রক্ষাকবচ দিয়ে গত সপ্তাহেই বিনয় মিশ্রকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু, এ দিন আইনজীবী মারফৎ বিনয় জানিয়ে দেয়, আজ তিনি হাজিরা দিতে পারবেন না। বর্তমান করোনা পরিস্থিতিকে হাতিয়ার করেই এমনটা জানিয়েছে পলাতক এই যুব তৃণমূল নেতা, এমনটাই খবর সিবিআই সূত্রে।

পাচারকাণ্ডের জট খুলতে দীর্ঘ কয়েক সপ্তাহ ধরেই একদিকে এনামুল ও অপরদিকে লালাকে জেরা করে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এর শিকড়ে পৌঁছতে বিনয় মিশ্রকে জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত আবশ্যক বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় আজ সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল বিনয়ের। কিন্তু আইনজীবী মারফৎ বিনয় জানান, চিকিৎসকদের পরামর্শে তিনি বাইরে বেরোচ্ছেন না। তার বদলে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তিনি হাজির হতে পারেন।

আরও পড়ুন: ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার

যদিও বিনয়ের এই আবেদন পত্রপাট খারিজ করে দেয় সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে সাফ জানানো হয়, বিনয়কে আজ হাজিরা দিতেই হবে। যদি তিনি হাজিরা না দেন তবে তা আদালত অবমাননার শামিল হবে। কেননা তদন্তে সহযোগিতার স্বার্থেই তাঁকে রক্ষাকবচ দিয়েছিল আদালত। ফলে তাঁকে শশরীরেই হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় সিবিআইয়ের তরফে। যদিও বিকেল ৫ টা পেরিয়ে যাওয়ায় বিনয় আজ আদৌ হাজিরা দেবেন কি না সেটা নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ‘রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার